রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন

এ্যানী রহমানের শূন্য আসনে ভোট ২৪ নভেম্বর

ভয়েসবাংলা প্রতিবেদক / ৯৮ বার
আপডেট : মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২

আগামী ২৪ নভেম্বর জাতীয় সংসদের সংরক্ষিত নার সদস্য প্রয়াত শেখ এ্যানী রহমানের মৃতুতে শূন্য আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারের সই করা এ সংক্রান্ত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়— নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ২ নভেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৮ নভেম্বর। আর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ করা হবে ২৪ নভেম্বর। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার যুগ্ম সচিব মো. শাহেদুন্নবী চৌধুরীকে নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা, নির্বাচন সহায়তা শাখার উপ-সচিব মো. আব্দুল হালিম খানকে সহকারঅ রিটার্নিং কর্মকর্তা, সিনিয়র সহকারী সচিব রৌশন আরা বেগম ও সহকারী সচিব আরিফা বেগমকে পোলিং কর্মকর্তা নিয়োগ করা হয়েছে।

গত ১১ অক্টোবর ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন এ্যানী রহমান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চাচাতো ভাই শেখ হাফিজুর রহমানের স্ত্রী ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর