রবিবার, ১৯ মে ২০২৪, ০২:১১ পূর্বাহ্ন

এসএসসি ও সমমানের ফল প্রকাশ ৩০ ডিসেম্বর!

ভয়েসবাংলা প্রতিবেদক / ১০১ বার
আপডেট : সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১

আগামী ৩০ ডিসেম্বর ২০২১ সালের এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ হতে পারে। ফল প্রকাশের জন্য প্রস্তুত রয়েছে শিক্ষা বোর্ড। সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র এ তথ্য জানায়।

সম্প্রতি আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি সম্ভাব্য তারিখ নির্ধারণ করে। ফল প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে একটি প্রস্তাব পাঠিয়েছে। মন্ত্রণালয় তারিখ চূড়ান্ত করলে শিক্ষা বোর্ডগুলো ফল প্রকাশ করবে। তার আগে ফল প্রকাশের দিন সকালে শিক্ষা বোর্ডগুলোর পক্ষে ফলের সারসংক্ষেপ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেওয়া হবে। এরপর বিস্তারিত ফল প্রকাশ করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ সাংবাদিকদের জানিয়েছেন, প্রধানমন্ত্রী মালদ্বীপ সফর শেষ করে দেশে ফেরার পর যেকোনও দিন ফল প্রকাশ করা হবে। এ বিষয়ে জানতে সোমবার রাতে অধ্যাপক নেহাল আহমেদের মোবাইল ফোনে কল করে এবং মেসেজ পাঠিয়েও যোগাযোগ করা সম্ভব হয়নি। এর আগে গত এক সপ্তাহ ধরে তার সঙ্গে যোগাযোগের  চেষ্টা করা হলেও তিনি কোনও সাড়া দেননি।

উল্লেখ্য, করোনাভাইরাস অতিমারির কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এবার ৯ মাস পিছিয়ে গত ১৪ নভেম্বর এসএসসি পরীক্ষা শুরু হয়। পরীক্ষা চলাকালে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের জানান, এক মাসের মধ্যে ফল দেওয়ার চেষ্টা করা হবে।

 প্রসঙ্গত, এবার এসএসসি ও সমমান পরীক্ষায় শিক্ষার্থী ছিল ২২ লাখের বেশি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর