রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন

এমপিওভুক্তি থেকে বাদপড়া স্কুল-কলেজের তালিকা প্রকাশ: ২১ জুলাইয়ের মধ্যে আবেদন

ভয়েসবাংলা প্রতিবেদক / ৫৩ বার
আপডেট : বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২

দেশের নতুন করে ২ হাজার ৭১৬টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা দিয়েছে সরকার। বুধবার (৬ জুলাই) আনুষ্ঠানিকভাবে এমপিওভুক্তির ঘোষণা দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আনুষ্ঠানিক ঘোষণার পর এমপিওভুক্তির তালিকা প্রকাশ করা হয়েছে।

আর যে সব প্রতিষ্ঠান আবেদন করেও এমপিওভুক্ত হতে পারেনি, সে সব প্রতিষ্ঠানের মধ্যে স্কুল-কলেজের তালিকা প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। বৃহস্পতিবার (৭ জুলাই) এক অফিস আদেশের সঙ্গে এই তালিকা প্রকাশ করা হয়। এতে দেখা গেছে, এমপিওভুক্তি থেকে বাদ পড়েছে নিম্ন-মাধ্যমিক বিদ্যালয় ৭৪০টি, মাধ্যমিক বিদ্যালয় ৮৭০টি, উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ২২১টি, উচ্চ মাধ্যমিক কলেজ ৩৯৭টি ও ডিগ্রির (পাস) ৩২৩টি। তবে বৃহস্পতিবার (৭ জুলাই) সন্ধ্যা ৭টা ২০মিনিট পর্যন্ত শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের বাদপড়া কারিগরি ও মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করা হয়নি।

২১ জুলাইয়ের মধ্যে বাদপড়া প্রতিষ্ঠানগুলোর আবেদন

যে সব বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল ও কলেজ) এমপিওভুক্তির জন্য ২০২১ সালের ১০ থেকে ৩১ অক্টোবরের মধ্যে অনলাইনে আবেদন করেছে, কিন্তু এমপিওভুক্ত হতে পারেনি; সেসব প্রতিষ্ঠান আগামী ২১ জুলাইয়ের মধ্যে আপিল আবেদন করার সুযোগ পাবে। বুধবার (৭ জুলাই) রাতে এ সংক্রান্ত অফিস আদেশ জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অফিস আদেশে জানানো হয়, আপিল আবেদন নির্ধারিত ছক পূরণ করে সংযুক্তিসহ তার স্ক্যানড্ কপি mpo appeal@moedu.gov.bd ই-মেইল ঠিকানায় এবং মূল কপি ডাক বিভাগের মাধ্যমে- উপসচিব, বেসরকারি মাধ্যমিক-৩, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, কক্ষ নং-১৮১০, ভবন নং-৬ বাংলাদেশ সচিবালয়, ঢাকা-১০০০ এই ঠিকানায় পাঠাতে হবে।

কারিগরি মাদ্রাসা শিক্ষা বিভাগের অফিস আদেশে জানানো হয়, এমপিওভুক্তির জন্য যোগ্য বিবেচিত হয়নি এমন প্রতিষ্ঠান প্রধান ও গভর্নিং বডি/ম্যানেজিং কমিটির সভাপতির যৌথ স্বাক্ষরে যোগ্যতার স্বপক্ষে প্রমাণ ও সংশ্লিষ্ট কাগজপত্রসহ আগামী ২১ জুলাইয়ের মধ্যে কারিগরি ও মাদ্রাসা বিভাগে ই-মেইলের মাধ্যমে tmedmpo2020@gmail.com ও ডাক বিভাগের মাধ্যমে উপসচিব, এমপিও, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, কক্ষ নং-১৬১৯, ভবন নং-৬, বাংলাদেশ সচিবালয়, ঢাকা-১০০০ বরাবর আবেদন করতে পারবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর