রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন

এখন আর্জেন্টিনা মানেই মেসি’, বললেন ব্রাজিল ডিফেন্ডার

ভয়েস বাংলা রিপোর্ট / ৩৮ বার
আপডেট : মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২

আর্জেন্টিনার পর গতকাল কোয়ার্টার ফাইনালে নাম লিখিয়েছে ব্রাজিলও।  অবশ্য সম্পূর্ণ ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষেই শেষ আটে খেলবে তারা। তবে কোয়ার্টার ফাইনালে নিজ নিজ খেলায় জিতে গেলে এক ধামাকা হবে কাতার বিশ্বকাপের সেমিফাইনালে। কেননা তখন ফাইনালে যাওয়ার লড়াইয়ে একে অপরের মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা। ভাবতেই কেমন শিহরণ জাগানিয়া!

তার আগে লিওনেল মেসির প্রশংসায় ফুলঝুড়ি ফোটাচ্ছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানি আলভেস। ক্লাব ফুটবলে অনেকটা সময় সতীর্থ ছিলেন তারা। তাই মেসি কতটা ভয়ানক তা ভালো ভাবেই জানেন আলভেস। তার মতে, আর্জেন্টিনা বলতে এখন কেবল মেসিই।

চলতি আসরে তিনটি গোল করেছেন মেসি। আছেন দুর্দান্ত ফর্মে। আর্জেন্টাইন অধিনায়ককে নিয়ে আলভেস বলেন, এখন আর্জেন্টিনা মানেই মেসি। সবই তার মাধ্যমে যায়, তার পায়ের মাধ্যমে যায়। আমার মনে হয়, সে দুর্দান্ত ছন্দে আছে। সে এমন একজন খেলোয়াড় যাকে এই টুর্নামেন্টে কোনো সন্দেহ ছাড়াই ভাবনায় রাখতে হয়। তার নামের কারণে ইতিমধ্যেই তিনি ভাবনায় আছেন।

আগামী ৯ ডিসেম্বর কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে লড়বে ব্রাজিল। তাই আর্জেন্টিনা নয় বরং ক্রোয়েশিয়াকে নিয়েই ভাবতে চান আলভেস, আমরা এখানে প্রতিপক্ষ বাছাই করতে আসিনি। আমাদের সামনে যে-ই পড়ুক, সবটুকু দিয়েই মাঠে খেলব আমরা। সেমিফাইনাল নিয়ে ভাবতে পারি না কারণ আমরা কোয়ার্টার ফাইনালে আছি।

আলভেস আরো বলেন, প্রতিপক্ষের প্রতি শ্রদ্ধার কারণে আমাদের এই ম্যাচে মনোযোগ দিতে হবে। ক্রোয়েশিয়ার প্রচুর মানসম্পন্ন খেলোয়াড় আছে এবং আমাদের ১১০ শতাংশ মনোযোগের প্রাপ্য তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর