রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন

একুশে পদক ২০২৪-এর মনোনয়ন প্রস্তাব আহ্বান

ভয়েস বাংলা প্রতিবেদক / ৫ বার
আপডেট : বুধবার, ১৯ জুলাই, ২০২৩

বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য জীবিত ও মৃত ব্যক্তি, গোষ্ঠী প্রতিষ্ঠান ও সংস্থার পক্ষ থেকে একুশে পদক ২০২৪ এর জন্য মনোনয়ন প্রস্তাব আহ্বান করেছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। বুধবার (১৯ জুলাই) সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. আতাউর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একুশে পদক প্রদান সংক্রান্ত নীতিমালা অনুযায়ী অন্যান্য বছরের মতো ২০২৪ সালে সরকার ভাষা আন্দোলন, শিল্পকলা (সংগীত, নৃত্য, অভিনয়, চারুকলাসহ সকল ক্ষেত্র), মুক্তিযুদ্ধ, সাংবাদিকতা, গবেষণা, শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি, অর্থনীতি, সমাজসেবা, রাজনীতি, ভাষা ও সাহিত্য এবং সরকার কর্তৃক নির্ধারিত অন্য কোনো ক্ষেত্রে প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতিস্বরূপ ব্যক্তি (জীবিত-মৃত), গোষ্ঠী, প্রতিষ্ঠান ও সংস্থাকে একুশে পদক দেওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে। এ লক্ষ্যে সরকারের সকল মন্ত্রণালয়বিভাগ, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তরসংস্থা, সকল পাবলিক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, সকল জেলা প্রশাসক এবং স্বাধীনতা পদকএকুশে পদকে ভূষিত সুধীবৃন্দকে আগামী ৩১ অক্টোবর, ২০২৩ তারিখ মঙ্গলবারের মধ্যে মনোনয়ন প্রস্তাব সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে পাঠানোর অনুরোধ জানানো যাচ্ছে।
এ সংক্রান্ত যাবতীয় তথ্যাবলি ও একুশে পদক নীতিমালা এবং মনোনয়ন প্রস্তাবের ফরম সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের ওয়েব সাইটে পাওয়া যাবে। ওয়েব সাইট সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় www.moca.gov.bd www.moi.gov.bd


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর