রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন

উৎপাদন প্রক্রিয়ায় টেকসই পরিকল্পনাকে সম্পৃক্ত করতে হবে: স্পিকার

ভয়েস বাংলা রিপোর্ট / ৩৭ বার
আপডেট : শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, তৈরি পোশাক শিল্পে উৎপাদন প্রক্রিয়ার সঙ্গে টেকসই পরিকল্পনাকে সম্পৃক্ত করতে হবে। উৎপাদন বৃদ্ধি ও মুনাফার পাশাপাশি শিল্প প্রতিষ্ঠানগুলোকে পণ্যের মান, কর্মীদের কল্যাণ, নিরাপত্তা, চারপাশের পরিবেশ ও প্রতিবেশ রক্ষার প্রতি যত্নশীল হতে হবে।

বৃহস্পতিবার রাজধানী ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার বসুন্ধরা (আইসিসিবি)-তে বিজিএমইএ আয়োজিত ‘দ্য সাসটেইনেবিলিটি লিডারশিপ অ্যাওয়ার্ড’-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন তিনি। বিজিএমইএ-র সভাপতি ফারুক হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিজিএমইএ-র বোর্ড অব ডিরেক্টর আব্দুল্লাহ হিল রাকিব। জিআইজেড ঢাকার কান্ট্রি ডিরেক্টর আন্দ্রেস কুক, জিআইজেড এর টেক্সটাইল ক্লাস্টার কোওর্ডিনেটর ওয়ার্নার লানজে, জিআইজেড এর প্রজেক্ট ম্যানেজার ড. মিচেল ক্লোড, জুরি বোর্ডের পক্ষ থেকে স্থপতি ইকবাল হাবিব এবং শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে তৈরি পোশাক সেক্টরে সামাজিক, পরিবেশগত এবং উদ্ভাবনগত শ্রেষ্ঠত্বের উপর তিনটি ক্যাটাগরিতে ১৮ জনকে পুরস্কার দেওয়া হয়। এ সময় বাংলাদেশ পোশাক রফতানিকারক ও মালিক সমিতির বোর্ড অব ডিরেক্টরস, বিজিএমইএ-র সদস্যরা, আমন্ত্রিত অতিথি, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

স্পিকার বলেন, পরবর্তী প্রজন্মের নিকট যেন যাবতীয় সুযোগ অবারিত থাকে সেভাবেই শিল্প প্রতিষ্ঠানগুলোতে উৎপাদন পরিকল্পনা প্রস্তুত করতে হবে। তিনি বলেন, উন্নত দেশগুলোর সঙ্গে তাল মিলিয়ে এদেশের শিল্প প্রতিষ্ঠানগুলোও আন্তর্জাতিক সব মানদণ্ড বজায় রেখে উৎপাদন প্রক্রিয়ায় অগ্রসর হচ্ছে, যা সন্তোষজনক। এ সময় তিনি তৈরি পোশাক সেক্টরে টেকসই উৎপাদন প্রক্রিয়া চর্চার জন্য বিভিন্ন ক্যাটাগরিতে শিল্প প্রতিষ্ঠানগুলোকে পুরস্কার প্রদান করায় বিজিএমইএকে ধন্যবাদ জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর