রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

উত্তাল সমুদ্রে মাছ ধরছেন জেলেরা

ভয়েস বাংলা রিপোর্ট / ১০ বার
আপডেট : রবিবার, ১৪ মে, ২০২৩

অতিপ্রবল ঘূর্ণিঝড় মোখার প্রভাব কুয়াকাটায় না পড়লেও শনিবার গভীর রাত থেকে থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। প্রশাসনের তরফ থেকে মানুষজনকে নিরাপদে থাকার জন্য বলা হয়েছে। গভীর সমুদ্রের মাছ ধরা ট্রলারগুলো নিরাপদে আশ্রয় নিয়েছে। কিন্তু উপকূলের কিছু জেলেরা মাছধরা অব্যাহত রেখেছেন। মাছ ধরা বন্ধ রাখার মতো পরিস্থিতি তৈরি হয়নি দাবি তাদের।

রবিবার (১৪ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত সৈকতের বিভিন্ন পয়েন্ট ঘুরে দেখা গেছে, খুঁটা জালের জেলেরা ছোট নৌকা ও ট্রলার নিয়ে সমুদ্রে মাছ ধরছেন। এখনো তাদের জাল সমুদ্রে রয়েছে। কূলের ক্ষুদ্র জেলেরা বেড়জাল ও কারেন্টজাল টেনে মাছ শিকার করছেন। গঙ্গামতি পয়েন্টের সমুদ্রে একাধিক মাছ ধরার নৌকা দেখা গেছে।

জেলে রোহান বলেন, বর্তমানে সমুদ্রের যে অবস্থা তা আমাদের কাছে বৈরী মনে হচ্ছে না। পূর্ণিমা-অমাবস্যার জোয়ারের সময় সমুদ্রে এরচেয়ে বেশি উত্তাল থাকে। তখনও আমরা মাছ ধরি। অপর জেলে জহিরুল ইসলাম বলেন, আবহাওয়া খারাপের কথা শুনি, কিন্তু বাস্তবে কিছু দেখছি না। মাছ ধরা বন্ধ রাখার মতো পরিস্থিতি তৈরি হয়নি। আবহাওয়া খারাপ হলে মাছ শিকার বন্ধ করবো।

গঙ্গামতি এলাকার মৎস্য ব্যবসায়ী আনোয়ার ফকির বলেন, পরিস্থিতি খারাপ হলে জেলেরা মাছ ধরা বন্ধ রাখবে। সাগর উত্তাল হলে ছোট ট্রলারগুলো এমনিতেই সাগরে যেতে পারবে না। এখন মাছ ধরলে কারো ক্ষতি হওয়ার আশঙ্কা নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর