শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:৩৮ অপরাহ্ন

উত্তর প্রদেশে মমতাকে বিজেপির কালো পতাকা প্রদর্শন

ভয়েসবাংলা প্রতিবেদক / ৬৪ বার
আপডেট : শনিবার, ৫ মার্চ, ২০২২

উত্তর প্রদেশের বারানসি পৌঁছতেই বিক্ষোভের মুখে পড়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেখানো হয়েছিল কালো পতাকাও। এবার এই বিক্ষোভ নিয়ে ভারতের নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করলো অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি (সপা)। দলটির সহ-সভাপতি কিরণ্ময় নন্দের অভিযোগ, মমতার ক্ষতি করতে চেয়েছিল বিজেপিকর্মীরা। তার সফরসূচি সম্পর্কে আগেই রাজ্য প্রশাসনকে অবহিত করা হয়েছিল। এর পরও উপযুক্ত নিরাপত্তার ব্যবস্থা নেয়নি প্রশাসন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লোকসভা কেন্দ্র বারানসিতে অখিলেশের হয়ে ভোটের প্রচারে গিয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। কিন্তু বারানসিতে পা রাখতেই বিপত্তি বাধে। অভিযোগ, মমতার গাড়ি ঘিরে বিক্ষোভ দেখান বিজেপিকর্মীরা। দেখানো হয় কালো পতাকাও। এ নিয়ে ভোটপ্রচার সভা থেকেও সরব হয়েছিলেন মমতা। শনিবার সরাসরি কেন্দ্রীয় নির্বাচন কমিশনের কাছে অভিযোগ দায়ের করল সপা।

লিখিতভাবে সপা নেতা কিরণ্ময় নন্দ জানান, বিজেপি কর্মীরা সশস্ত্র ছিলেন। লাঠিসহ একাধিক অস্ত্র নিয়ে তারা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গাড়ি ঘিরে ধরে ছিল। লাঠি দিয়ে গাড়িতে আঘাতও করা হয়। মমতার উদ্দেশে অশ্লীল স্লোগান দেওয়া হয়। সপার সহ-সভাপতির আরও অভিযোগ, তৃণমূল সুপ্রিমোর ক্ষতি করার উদ্দেশ্যেই তাকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোঁড়া হয়েছিল।

কিরণ্ময় নন্দ জানান, কয়েকজন পুলিশকর্মী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেছিল। কিন্তু ততক্ষণে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। যেভাবে একজন মুখ্যমন্ত্রীর নিরাপত্তা বিঘ্নিত হলো, তাতে সেদিন যা খুশি ঘটে যেতে পারত। জেড ক্যাটাগরির নিরাপত্তা প্রাপ্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের সুরক্ষা নিশ্চিত করতে ব্যর্থ স্থানীয় পুলিশ ও গোয়েন্দা বিভাগ। বিধানসভা নির্বাচনের সময় যেহেতু এই ঘটনা ঘটেছে তাই কমিশনকে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আরজি জানিয়েছেন ওই সপা নেতা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর