রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন

ইউক্রেন সংকটে মধ্যস্থতার প্রস্তাব দিয়েছে ইসরায়েল: রাশিয়া

ভয়েসবাংলা প্রতিবেদক / ২১৫ বার
আপডেট : রবিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২২

ইউক্রেন সংকটে ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেত মধ্যস্থতার প্রস্তাব দিয়েছেন। ক্রেমলিন জানিয়েছে, রবিবার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে এক ফোনালাপে এই প্রস্তাব দিয়েছেন তিনি। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে

ইউক্রেন গত কয়েক মাস ধরেই ইসরায়েলকে মধ্যস্থতা করার প্রস্তাব দিয়ে আসছিল। মস্কো ও কিয়েভের সঙ্গে ভালো সম্পর্ক রয়েছে ইসরায়েলের। ইউক্রেনে রুশ হামলা শুরুর পর প্রকাশ্যে মন্তব্য করা থেকে বিরত ছিলেন বেনেত।

ইসরায়েলি এক কর্মকর্তা জানান, পুতিনকে বেনেত বলেছেন, অনুরোধ অনুসারে ইসরায়েল যে কোনও সময় সংকট নিরসন ও উভয় পক্ষকে কাছাকাছি নিয়ে আসতে সহযোগিতায় প্রস্তুত। দেশটির পররাষ্ট্রমন্ত্রী ইউক্রেনে রুশ হামলার ঘটনায় পশ্চিমাদের সুরে কথা বললেও বেনেত এমন মন্তব্য থেকে বিরত থেকেছেন। মস্কোর সঙ্গে সংঘাতে যেতে উদ্বিগ্ন ইসরায়েল। কারণ প্রতিবেশী সিরিয়ায় রাশিয়ার সামরিক উপস্থিতি রয়েছে।

এক বিবৃতিতে ক্রেমলিন জানায়, পুতিন বলেছেন ইউক্রেনের সঙ্গে বেলারুশে আলোচনায় প্রস্তুত রাশিয়া। কিন্তু ইউক্রেনীয় পক্ষ এই সুযোগ গ্রহণ করেনি।

রবিবার ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বেলারুশে আলোচনায় অংশগ্রহণের প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন। তিনি বলেছেন, রুশ আক্রমণের সহযোগী মিনস্ক। তাই বেলারুশ বাদে যেকোনও শহরে তারা আলোচনায় প্রস্তুত আছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর