রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৪৯ পূর্বাহ্ন

ইউক্রেনের ১৬ সামরিক স্থাপনা গুঁড়িয়ে দেওয়ার দাবি রাশিয়ার

ভয়েসবাংলা প্রতিবেদক / ১১৭ বার
আপডেট : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২

ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে ইউক্রেনের ১৬টি সামরিক স্থাপনা গুঁড়িয়ে দেওয়ার দাবি করেছে রাশিয়া। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এমন দাবি করা হয়েছে। সোমবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দাবি, ধ্বংস হওয়া সামরিক স্থাপনাগুলোর মধ্যে ইউক্রেনের পাঁচটি কমান্ড পোস্ট, একটি জ্বালানি ডিপো এবং তিনটি গোলাবারুদের গুদামও রয়েছে। রাশিয়ার দাবি, তাদের বিমান বাহিনী ১০৮টি এলাকায় হামলা চালিয়েছে। এর মধ্যে খারকিভ, জাপোরিঝিয়া, ডোনেস্ক, ডিনিপ্রোপেট্রোভস্ক এবং মাইকোলাইভ বন্দর এলাকায় অবস্থিত ইউক্রেনের সামরিক স্থাপনাগুলোও রয়েছে। মস্কোর এমন দাবির বিষয়ে কিয়েভের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এদিকে রাশিয়ার আরও অত্যাধুনিক যুদ্ধ হেলিকপ্টার ভূপাতিতের দাবি করেছে ইউক্রেন। সোমবার ইউক্রেনের বিমান বাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, ২৪ ঘণ্টায় দুইটি এমআই-২৪ আক্রমণাত্মক হেলিকপ্টার, একটি বিমান এবং ওরল্যান-১০ আকাশযান ভূপাতিত করেছে ইউক্রেনীয় যোদ্ধারা। বিবৃতিতে আরও বলা হয়েছে, রুশ বাহিনীকে ইউক্রেনে মারাত্মক ক্ষয়ক্ষতির সম্মুখীন পড়তে হচ্ছে। ইউক্রেন রাশিয়ার প্রায় ২০ হাজারের মতো সেনা নিহত হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর