রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন

আ. লীগ-বিএনপি নির্বাচন কমিশনকে রাবার স্ট্যাম্প বানিয়েছে: জিএম কাদের

ভয়েসবাংলা প্রতিবেদক / ১৯২ বার
আপডেট : শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, ‘আওয়ামী লীগ ও বিএনপি মিলে নির্বাচন কমিশনকে (ইসি) রাবার স্ট্যাম্প বানিয়েছে। ১৯৯১ সালের পর থেকে আওয়ামী লীগ ও বিএনপি বারবার রাষ্ট্রক্ষমতায় গিয়ে প্রথমে ভোটারবিহীন নির্বাচন, পরে খুনোখুনির নির্বাচন আর এখন ফল পরিবর্তনের নির্বাচন কায়েম করেছে। শনিবার দুপুরে ঢাকার বনানীতে নিজের কার্যালয়ে তিনি এসব মন্তব্য করেন।

সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী মো. নজরুল ইসলাম খানের নেতৃত্বে কয়েকজন আইনজীবী জাতীয় পার্টিতে যোগ দেওয়া উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টির সাধারণ সম্পাদক জহিরুল আলম রুবেল। এছাড়া আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম।

জিএম কাদের আরও বলেন, সাধারণ মানুষ যদি সঠিকভাবে প্রতিনিধি নির্বাচন করতে না পারে তাহলে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয় না, জবাবদিহিতাও থাকে না। দেশের মানুষ একদিনের জন্য হলেও ভোটের মাধ্যমে নিজেদের প্রতিনিধি নির্বাচন করতে চায়। মানুষ ভোট দেয় একজনকে, কিন্তু ফল গণনার পর ঘোষণা হয় অন্যজনের নাম। মামলা করলে পাঁচ বছরেও রায় আসে না, কিন্তু মেয়াদ শেষ হয়ে যায়। রাবার স্ট্যাম্প নির্বাচন কমিশন হলে কেউ আর নির্বাচনে যাবে না, দেশে রাজনৈতিক দল থাকবে না, রাজনীতিও থাকবে না। নির্বাচন নিয়ে জনগণের আস্থা তলানিতে পৌঁছেছে। চলমান নির্বাচনে নৌকা প্রতীকের জন্য মরিয়া হয়ে উঠছে একদল, আবার নৌকার সমর্থকরাই নৌকা ডুবিয়ে দিচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর