রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন

আর্জেন্টিনার মাঠে উড়লো বাংলাদেশের পতাকা

ভয়েস বাংলা রিপোর্ট / ২৯ বার
আপডেট : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৩

বাংলাদেশ-আর্জেন্টিনার পারস্পরিক সম্পর্কে ভিন্ন মাত্রা যোগ করেছে কাতার বিশ্বকাপ। বাংলাদেশে প্রতি বিশ্বকাপে আলবিসেলেস্তেদের নিয়ে উন্মাদনা থাকে উত্তুঙ্গ। এবার সেটা এমন পর্যায়ে পৌঁছেছিল যে দলের কোচ লিওনেল স্ক্যালোনিসহ অধিনায়ক মেসির চোখেও বাংলাদেশের মানুষের ভালোবাসার বিষয়টি নজর এড়ায়নি।

এখন বাংলাদেশের ভালোবাসার প্রতিদান ভালোবাসাতেই দিচ্ছেন আর্জেন্টাইনরা। নিজেদের প্রিমিয়ার ডিভিশনের একটি ম্যাচের আগে বাংলাদেশের পতাকা মেলে ধরে কৃতজ্ঞতা জানিয়েছেন। সঙ্গে থাকা আর্জেন্টিনার পতাকার ওপরে প্রদর্শিত হয়েছে বাংলায় লেখা একটি বার্তাও। তাতে লেখা ছিল- ‘ধন্যবাদ বাংলাদেশ।

লা প্লাতা শহরে জিমনেসিয়া বনাম ডিফেন্স অ্যান্ড জাস্টিসের ম্যাচ ছিল সেদিন। ওই ম্যাচের আগে জিমনেসিয়ার মাঠে ম্যারাডোনা-মেসিকেও সম্মান জানানো হয়েছে। পরবর্তীতে বাংলাদেশের পতাকা উঁচিয়ে ধরে বাংলাদেশের ভালোবাসার কথা স্মরণ করেছেন তারা।

আর্জেন্টিনার প্রিমিয়ার লিগের অফিসিয়াল ফেসবুক পেজেও লেখা ছিল, ‘ধন্যবাদ বাংলাদেশ।’ এভাবে কৃতজ্ঞতা স্বীকার এটাই প্রথম নয়। ভারতের বিপক্ষে ওয়ানডেতে জয়ের পর বাংলাদেশের জাতীয় ক্রিকেট টিমকে সমর্থন জানানোর জন্য ফেসবুকে একটি গ্রুপ খোলা হয়েছিল।

তখন বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়, আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স এইরেসের একজন নাগরিক সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলকে সমর্থন দিয়ে আর্জেন্টিনায় একটি ফ্যান গ্রুপ সৃষ্টি করছেন। এমন পরিকল্পনার কথা তিনি সামাজিক মাধ‌্যমেও প্রকাশ করেছেন। এই গ্রুপটির নাম- ‘ফ্যানস আর্জেন্টিনোস ডি লা সিলেচিয়ন ডি ক্রিকেট ডি বাংলাদেশ’। অর্থাৎ বাংলাদেশ ক্রিকেট টিমের জন্য আর্জেন্টিনার ফ্যানদের ভালোবাসা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর