রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন

আরেকজনকে দিয়ে নিঃশেষ হওয়াই ভালোবাসা: জয়া

ভয়েস বাংলা রিপোর্ট / ২০ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২৩

ভালোবাসার দিনটিকে ঘোষণা দিয়ে একদিনের মধ্যেই আবদ্ধ রাখতে চান না লাস্যময়ী অভিনেত্রী জয়া আহসান। এমনকি ত্যাগ স্বীকারের মাঝেও ভালোবাসার বিষয়টি তুলে ধরেন তিনি। মানুষের মাঝে ভালোবাসা প্রতিদিন ও সার্বক্ষণিক জীবন্ত থাকুক এমনটাই আশা এই নায়িকার। এ বিষয়ে প্রকাশ করেছেন নিজের মনের কথা।

মঙ্গলবার (১৪ ফেব্রয়িারি) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বসন্ত ও ভালোবাসা নিয়ে একটি পোস্ট দিয়েছেন এই অভিনেত্রী। সেখোনে বিভিন্ন বিষয় তুলে ধরেন জয়া।

জয়া আহসান বলেন, কাল ছিল বসন্তের শুরু। আজ ভ্যালেন্টাইন। ভালোবাসার সঙ্গে রাখি বেঁধে রাখা দুটি দিন। লাস্যময়ী এই নায়িকা বলেন, কোনো একটি দিনেই সরবে ঘোষণা দিয়ে ভালোবাসার কথা হয়তো বড্ডই অকিঞ্চিৎকর। ভালোবাসা তো চির বসন্তের মতো সব সময়েই আমাদের মনে জাগিয়ে রাখার কথা। সেটাই সংগত। তবু হিংসায় উন্মত্ত এই পৃথিবীতে একটি দিনও নিজেদের ভালোবাসার প্রয়োজনের কথা, ভালোবাসার মানুষকে মনে করার কথা মন্দ কী!

তিনি বলেন, ভালোবাসার মধ্যে আছে কাউকে স্বতঃস্ফূর্তভাবে দেয়ার আনন্দ। এই যে নিজের চেয়ে আরেকজনকে বড় করে ভাবা, আরেকজনের আনন্দের মধ্যে নিজের আনন্দকে পাওয়া, আরেকজনকে দিয়ে নিঃশেষ হয়েও নিজেকে পূর্ণ বলে অনুভব করা- ভালোবাসাই তো সেটা দিতে পারে। ভালোবাসাই নিঃস্বার্থতার সবচেয়ে বড় শিক্ষক।

জয়া বলেন, আমরা যদি সত্যই ভালোবাসতে শিখি, তাহলেই পৃথিবীর বেদনার বড় ছায়াটা সরে যায়। ফুটপাতে যে বৃদ্ধাটা রাতের বেলা শীতে কাঁপছে তার জন্য ভালোবাসা, বখাটেদের হাতে লাঞ্ছিত যে কিশোরিটি ঘরের কোণে আত্মহত্যায় উদ্যত তার জন্য ভালোবাসা, ভূমিকম্পের তুরস্কে মা-বাবাকে হারানো যে সদ্যোজাত শিশুটি ভগ্নস্তূপ থেকে উদ্ধার পেল তার জন্য ভালোবাসা, মন্দির চূর্ণ করে দেওয়ার পর সেখানে মাথা ঠুকছেন যে পূজারী তার জন্য ভালোবাসা।

এ দিকে দিন বাড়ার সঙ্গে সঙ্গে জয়ার রূপও বেড়ে চলেছে। কেউ কেউ মনে করেন, জয়ার বয়স একটি ঘরেই আটকে আছে। এ জন্যই তিনি চিরসবুজ। জয়া আহসান দুই বাংলার পর বলিউডের সিনেমাতেও নাম লিখিয়েছেন। তাকে বলিউডের ‘করক সিং’ নামের সিনেমায় দেখা যাবে। সিনেমাটি নির্মাণ করেছেন অনিরুদ্ধ রায় চৌধুরী। সিনেমাটির শূটিং শেষ করেছেন এই অভিনেত্রী। চলতি বছরেই সিনেমাটি  প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর