রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন

আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮

ভয়েসবাংলা প্রতিবেদক / ১২৩ বার
আপডেট : মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৭ জন মারা গেছেন। এ সময়ে শনাক্ত হয়েছেন ১ হাজার ৯৯৮ জন। গতকাল শনাক্ত ছিল ২ হাজার ২৮৫ জন। আর গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৬ দশমিক ৭৪ শতাংশ।

মঙ্গলবার (৫ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আজকের ৭ জন নিয়ে করোনায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৮১ জনের এবং মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ৮২ হাজার ৯৭২ জন। এদিন সুস্থ হয়েছেন ৪৯৪ জন এবং এখন পর্যন্ত সুস্থ হলেন ১৯ লাখ ৯ হাজার ২৭৩ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১১ হাজার ৮৮২টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৯৩২টি। এখন পর্যন্ত ১ কোটি ৪৪ লাখ ৬ হাজার ৭৫১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় ১৬ দশমিক ৭৪ শতাংশ নিয়ে এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ২৮ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৭ শতাংশ। ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭ জনই পুরুষ। এরমধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুই জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুই জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুই জন রয়েছেন। বিভাগ অনুযায়ী মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকার ৫ জন, রাজশাহীর একজন এবং ময়মনসিংহের একজন আছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর