শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন

জাতীয় সংসদে তৃতীয় এমপি দম্পতি হচ্ছেন ইনু-রীনা

ভয়েস বাংলা রিপোর্ট / ২০ বার
আপডেট : মঙ্গলবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২৩

আরও এক এমপি দম্পতি পাচ্ছে জাতীয় সংসদ। বর্তমানে সংসদে থাকা অপর দুই এমপি দম্পতি হলেন ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন ও তার স্ত্রী লুৎফুন নেসা খান বিউটি এবং জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এবং তার স্ত্রী শরিফা কাদের। জাতীয় সংসদে তৃতীয় এমপি দম্পতি হচ্ছেন ইনু-রীনা।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে বিএনপির নারী সংসদ সদস্য রুমিন ফারহানার সংরক্ষিত শূন্য আসনে জাসদের সহযোগী সংগঠন জাতীয় নারী জোটের আহ্বায়ক আফরোজা হক রীনা মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিনি জাসদ সভাপতি ও কুষ্টিয়া দুই আসনের সংসদ সদস্য হাসানুল হক ইনুর সহধর্মিনী। বাছাই শেষে নির্বাচিত হলে তিনি হবেন তৃতীয় এমপি দম্পতি।

আওয়ামী লীগ ও ১৪ দল সমর্থিত প্রার্থী আফরোজা হক রীনা বলেছেন, জাতীয় সংসদে মহিলাদের জন্য সংরক্ষিত ৫০টি আসনের ১টি শূন্য আসনের উপ-নির্বাচনে রাজনীতিতে আমার ভূমিকার মূল্যায়ন করে আমাদের দল জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের পক্ষ থেকে আমাকে দলীয়  প্রার্থী হিসাবে মনোনয়ন প্রদান করেছে এবং ১৪ দলীয় নেত্রী, আওয়ামী লীগ সভাপতি, সংসদ নেতা, বঙ্গবন্ধু কন্যা, জননেত্রী শেখ হাসিনা আমার মনোনয়নের পক্ষে আনুষ্ঠানিক সমর্থন প্রদান করেছেন। তিনি বলেন, আমার রাজনৈতিক পরিচয়ই আমার সবচেয়ে বড় পরিচয়।

উল্লেখ্য, এর আগেও, আরও একটি এমপি দম্পতি ছিল জাতীয় সংসদে। তারা ছিলেন স্বতন্ত্র সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুল এবং তার স্ত্রী সেলিনা ইসলাম। কুয়েতে দণ্ডিত হওয়ায় সংসদ সদস্য সদস্য পদ হারান পাপুল।

আগামী ২ মার্চ আফরোজা হক রীনার মনোয়নপত্র বাছাই হবে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ৬ মার্চ। ভোট গ্রহণের সময় ২০ মার্চ। তবে আফরোজা হক রীনা একক প্রার্থী হওয়ায় বাছাই শেষে তার নির্বাচিত হওয়ার সম্ভাবনা শতভাগ রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর