শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:২১ অপরাহ্ন

আমি যদি কোচিংও করি, অধিনায়কত্বও করি তাহলে তো সমস্যা: সাকিব

ভয়েসবাংলা প্রতিবেদক / ৫৯ বার
আপডেট : সোমবার, ২০ জুন, ২০২২

ব্যাটিংয়ে দীর্ঘদিন ধরেই ভালো করছে না বাংলাদেশ দল। বিশেষ করে লাল বলের ক্রিকেটে হতশ্রী ব্যাটিংয়ের প্রদর্শনী হচ্ছে ম্যাচের পর ম্যাচ। বিদেশি কোচিং স্টাফদের পাশাপাশি অনেকেই ব্যক্তিগত কোচের শরণাপন্ন হয়েছেন। কিন্তু সেই একই গল্প, মুমিনুল-শান্তরা ব্যর্থতার গ্লানি থেকে বেরিয়ে আসতে পারছেন না। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্ট ৭ উইকেটে হেরে সাকিব আল হাসান জানালেন, টেকনিকেও সমস্যা আছে। পরে বিস্তারিত জানতে চাইলে সাকিব জানান তিনি কোচ নন, অধিনায়ক।

অ্যান্টিগায় হারের পর ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে অধিনায়ক সাকিব বলেন, টেকনিক্যালি অনেক সমস্যা আছে। টেকনিক্যালি সাউন্ড এমন খেলোয়াড় খুব বেশি আছে আমাদের, তা মনে হয় না। আমাদের দলের যারা আছে সবারই টেকনিক্যাল সমস্যা আছে। তাদের উপায় খুঁজে বের করতে হবে কীভাবে রান করতে হবে, ক্রিজে থাকতে হবে। এটা খুব গুরুত্বপূর্ণ।

অভিজ্ঞ সাকিবের কাছে জানতে চাওয়া হয়েছিল টেকনিকে কার কোথায় সমস্যা? এমন প্রশ্নে অধিনায়ক সাকিব কোচের ভূমিকাতে যেতে চাইলেন না, দেখেন এটা তো আসলে আমার খুব বেশি আলোচনার বিষয় না। কোচেরই আলোচনা করার বিষয়। এখন আমি যদি কোচিংও করি অধিনায়কত্বও করি তাহলে তো সমস্যা। আমার কাজ যতটুকু ততটুকুতে থাকা আমার মনে হয় বেটার। আমার দায়িত্ব যতটুকু ততটুকু পালন করার চেষ্টা করবো। বাকি যার যে কাজ তা তাদের জায়গা থেকে করলে সবার জন্য কাজটা সহজ হবে।

ফর্মে ফিরতে যার যার সমস্যা তাকেই সেটা কাটিয়ে উঠতে হবে বলে মনে করেন সাকিব, এটা যার যার ব্যক্তিগতভাবে আনা সম্ভব। এটা কাউকে বলে দিয়ে কাজ হবে বলে আমার মনে হয় না। সুতরাং এটা ব্যক্তিগতভাবে সবাইকে দায়িত্ব নিতে হবে কীভাবে সে রানে ফিরতে পারে বা ক্রিজে বেশিক্ষণ সময় কাটাতে পারবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর