রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন

আমাদের প্রধান শত্রু সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ: সেতুমন্ত্রী

ভয়েস বাংলা রিপোর্ট / ২৬ বার
আপডেট : শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০২৩

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাদের প্রথম ও প্রধান শত্রু সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ। আমাদের সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদকে রুখতে হবে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিকেলে দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জগন্নাথ হলে সরস্বতী পূজামণ্ডপ পরিদর্শন করতে এসে তিনি এসব কথা বলেন। এসময় জগন্নাথ হলের প্রাধ্যক্ষ ও পূজা কমিটির সভাপতি অধ্যাপক ড. মিহির লাল সাহা, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত কুমার নন্দি, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান এবং ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, এই ক্যাম্পাসকে শান্তিময় ক্যাম্পাসে রূপ দিতে হবে। এখানে শেখ হাসিনার আমলে আর অস্ত্রের ঝনঝনানি হবে না, যে অস্ত্রের ঝনঝনানিতে একসময় এ বিশ্ববিদ্যালয়ের পরিবেশ অস্থিতিশীল ছিল। এই ক্যাম্পাস এখন শান্তিপূর্ণ। এখানে সাম্প্রদায়িকতার আগ্রাসন, জঙ্গিবাদের আগ্রাসন আমরা চাই না। এ দেশের রাজনীতিতে আমরা সম্প্রীতির সেতুবন্ধন তৈরি করব, এই হোক আমাদের শপথ।

সেতুমন্ত্রী বলেন, ৭৫-এর পর আড়াই বছর জেল খেটেছিলাম জিয়াউর রহমানের কারাগারে। ১০ দিন রিমান্ডে ছিলাম। অমানবিক অত্যাচার করেছে। তখন রাতে ছিল কারফিউ, দিনে বহুদলীয় গণতন্ত্র। এই জগন্নাথ হল থেকে আমিসহ তিনজন গ্রেফতার হয়েছি। এখান থেকে ফরিদপুর কারাগারে নেওয়া হয়েছে। সেখানে থাকা অবস্থায় এক রাতে শুনতে পাই আমাকে ছাত্রলীগের সভাপতি করা হয়েছে। এর আগে কেউ জেলে থাকা অবস্থায় এ দায়িত্ব পায়নি; আমিই প্রথম পেয়েছি। এটা আমার জন্য গৌরবের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর