রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন

আন্তর্জাতিক বাজারে যেসব রেকর্ড গড়লো ‘পাঠান’

ভয়েস বাংলা রিপোর্ট / ২৯ বার
আপডেট : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৩

মুক্তির ১৩ দিন পেরিয়ে এখনও দাপটের সঙ্গে প্রেক্ষাগৃহে চলছে শাহরুখ খান অভিনীত সিনেমা ‘পাঠান’। ভারতের পাশাপাশি আন্তর্জাতিক বাজারেও ছবিটি দারুণ ব্যবসা করছে। এমনকি বৈশ্বিক আয়ে এটি গুঁড়িয়ে দিয়েছে বলিউডের অতীতের সমস্ত রেকর্ড।

সোমবার (৬ ফেব্রুয়ারি) পর্যন্ত ‘পাঠান’র মোট আয় ৮৩২ কোটি রুপি। এর মধ্যে ৫১৫ কোটি রুপি এসেছে ভারত থেকে, বাকিটা এসেছে অন্যান্য দেশ থেকে। এর মধ্যে সবচেয়ে বেশি আয় হয়েছে সংযুক্ত আরব আমিরাত, উত্তর আমেরিকা, অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য ও নিউজিল্যান্ড থেকে।

সর্বশেষ বক্স অফিস রিপোর্ট অনুসারে, যুক্তরাজ্যের বাজারে এখন সর্বোচ্চ আয়কারী ভারতীয় সিনেমা ‘পাঠান’। মাত্র ১৩ দিনেই ছবিটি সেখানে ৩ দশমিক ৪০ মিলিয়ন ইউরো আয় করেছে। এর আগে সর্বোচ্চ আয় ছিলো ‘ধুম থ্রি’ ছবির। সেটি আয় করেছিলো ২ দশমিক ৭১ মিলিয়ন ইউরো।

নিউজিল্যান্ডেও সব রেকর্ড ভেঙে দিয়েছে ‘পাঠান’। সোমবার অব্দি দেশটিতে ১ দশমিক ২২ মিলিয়ন ডলার আয় করেছে এই ছবি। এর আগে ৮ লাখ ৭২ হাজার ডলার আয় করে শীর্ষে ছিলো ‘পদ্মাবত’।

এদিকে হিন্দি ভার্সনে বহুল আলোচিত সিনেমা ‘কেজিএফ ২’কে ছাড়িয়ে গেছে ‘পাঠান’। কন্নড় তারকা যশ অভিনীত ‘কেজিএফ ২’ হিন্দি ভাষায় সর্বসাকুল্যে আয় করেছিলো ৪৩৪ কোটি ৭০ লাখ রুপি। তবে ‘পাঠান’ মাত্র ১৩ দিনেই সেই ৪৩৮ কোটি ৫০ লাখ রুপি আয় করে ফেলেছে। এখন সামনে রয়েছে কেবল ‘বাহুবলী ২’। এস এস রাজামৌলি নির্মিত এই ছবির হিন্দি ভার্সনের আয় ৫১০ কোটি ৯৯ লাখ রুপি। ধারণা করা হচ্ছে, সেই রেকর্ডও ভেঙে দিতে পারে বলিউড বাদশাহর কামব্যাক ফিল্মটি।

21

‘পাঠান’র গানে শাহরুখ খান ও দীপিকাউল্লেখ্য, ‘পাঠান’ নির্মাণ করেছেন সিদ্ধার্থ আনন্দ। এতে শাহরুখ খানের নায়িকা দীপিকা পাড়ুকোন। আর ভিলেন চরিত্রে আছেন জন আব্রাহাম। এছাড়াও অভিনয় করেছেন ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা প্রমুখ। বিশেষ একটি চরিত্রে হাজির হয়েছেন সালমান খান। ছবিটির বাজেট প্রায় ২৫০ কোটি রুপি। প্রযোজনায় যশরাজ ফিল্মস। সূত্র: কইমই ডটকম ও দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর