রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন

আদালতে ফখরুল-আব্বাস, কড়া নিরাপত্তা

ভয়েস বাংলা রিপোর্ট / ৪৬ বার
আপডেট : শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০২২

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) কোর্টে হাজির করা হয়েছে।

শুক্রবার বিকেল ৪টা ১০ মিনিটে গোয়েন্দা পুলিশের একটি প্রিজন ভ্যানে তাদের আনা হয়। এ সময় বিএনপিপন্থী আইনজীবীরা কোর্ট চত্বরে মিছিল শুরু করেন। তারা বিভিন্ন স্লোগান দেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে আদালতে আনায় ওই এলাকায় বিপুলসংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

লালবাগ জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. মুহিত কবীর সেরনিয়াবাত বলেন, আদালতে যেন কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, সেজন্য আমরা আদালত প্রাঙ্গণে বাড়তি নিরাপত্তা জোরদার করেছি। আমরা আমাদের পক্ষ থেকে সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করেছি।

এর আগে, বিকেল ৪টার দিকে পুলিশ প্রহরায় মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে বহনকারী একটি গাড়ি আদালতের উদ্দেশে বেরিয়ে যায়। ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, তাদেরকে আদালতে পাঠানো হয়েছে। তবে তাদের রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়নি।

রাজধানীর পল্টন থানায় দায়েরকৃত মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও কেন্দ্রীয় নেতা মির্জা আব্বাসকে কারাগারে আটক রাখার আবেদন করা হয়েছে।

শুক্রবার (৯ ডিসেম্বর) তাদের আদালতে হাজিরের পর মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির পুলিশ পরিদর্শক তরিকুল ইসলাম এ আবেদন করেন। এ বিষয়ে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসীমের আদালতে শুনানি অনুষ্ঠিত হবে।

গত বুধবার (৭ ডিসেম্বর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। পরে বিএনপি কার্যালয়ে অভিযান চালানো হলে সেখানে অনেক ককটেল পাওয়ার কথা জানায় পুলিশ।

এ ঘটনায় পল্টন থানার উপ-পরিদর্শক মিজানুর রহমান বাদী হয়ে মামলা করেন। মামলায় ৪৭৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত দেড় থেকে দুই হাজার বিএনপির নেতাকর্মীকে আসামি করা হয়। ওই মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও কেন্দ্রীয় নেতা মির্জা আব্বাসকে গ্রেফতার করে আদালতে তোলে পুলিশ।

নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষের পরদিন ৮ ডিসেম্বর পল্টন মডেল থানায় দায়ের হওয়া মামলায় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও কেন্দ্রীয় নেতা মির্জা আব্বাসকে গ্রেফতার করা হয় বলে জানায় পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর