মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০২:৩৮ অপরাহ্ন

আজ মুখোমুখি হবেন মেসি-রোনালদো

ভয়েস বাংলা রিপোর্ট / ৭০ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০২৩

সর্বশেষ ২০২০ সালের ৮ ডিসেম্বর একে অপরের বিপক্ষে মাঠে নেমেছিলেন। আর দেখা হয়নি। অবশেষে আজ রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছেন দু’জন। একদিকে সৌদির অল স্টার একাদশ, আরেক দিকে পিএসজি।

অল স্টারের অধিনায়ক হিসেবে থাকবেন ক্রিশ্চিয়ানো রোনালদো।  বাংলাদেশ সময় রাত ১১টায় শুরু হবে ম্যাচটি। যে ম্যাচে নেই কোনো হিসাব-নিকাশ। সৌদি ন্যাশনাল প্ল্যাটফর্ম ফর চ্যারিটেবল ওয়ার্ক আয়োজিত এই প্রীতি ম্যাচ যাও একটু আলোচনায় মেসি আর রোনালদোর জন্যই। যাদের দ্বৈরথ বহুদিনের। রিয়াল-বার্সা থেকে শুরু, এর পর রোনালদো জুভেন্তাসে যাওয়ার পরও দেখা হয়। ম্যানইউতে দ্বিতীয় দফায় আর মুখোমুখি হননি। তবে প্রথম দফায় যখন ম্যানইউতে ছিলেন সিআর সেভেন, তখন আবার মেসির বিপক্ষে নেমেছিলেন। সব মিলিয়ে ২৫ মাস ১০ দিন পর আজ আবার রিয়াদে মেসি-রোনালদোর দ্বৈরথ।

ইউরোপে দু’জনের মধ্যে ছিল দুর্দান্ত এক লড়াই। লা লিগায় যখন ছিলেন তারা। তখন তো এল ক্ল্যাসিকো হলেই ফুটবল দুনিয়ায় হইচই পড়ে যেত। কেবল দলীয় যুদ্ধ নয়, ব্যক্তিগত প্রাপ্তির লড়াইও চলে তাঁদের। গোল করা, রেকর্ড গড়া আবার ব্যালন ডি’অর জেতা। এমন সব কীর্তিতে দু’জনকে একসঙ্গে মাপতেন ফুটবলের রথী-মহারথীরা। কে সেরা- এ নিয়েও বিতর্ক কম হয়নি। এবার অবশ্য মেসি সেই বিতর্কের আগুনে পানি ঢেলেছেন। কাতার বিশ্বকাপ জিতে রোনালদোকে পেছনে ফেলে সেরার আসনটা লুফে নেন। এতদিন যাঁদের মুখে রোনালদোর প্রশংসা ছিল, তাঁরাও এখন উল্টো সুরে কথা বলছেন। সেরা মানছেন মেসিকেই। এখন আবার সৌদির সৌজন্যে দেখা হবে তাঁদের।

হোক না প্রীতি ম্যাচ, তবুও যে আজ মেসির প্রতিপক্ষ রোনালদো। এদিকে মাঠে নামার আগে জানা গেল, মেসি সৌদির কোনো ক্লাব থেকে প্রস্তাব পাননি, তাদের সঙ্গে কোনো কথাও হয়নি তাঁর। মেসির সঙ্গে শিগগিরই মিটিং করবে পিএসজি। সেখানেই নিশ্চিত হবে তাঁর চুক্তি নবায়নের বিষয়টি। আর মেসিও পিএসজিতে থাকতে চাচ্ছেন। যেটা ক্লাব কর্তাদের জানিয়ে দিয়েছেন এরই মধ্যে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর