রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

আগারগাঁও-মতিঝিলে মেট্রোরেল চলবে অক্টোবরে: সেতুমন্ত্রী

ভয়েস বাংলা প্রতিবেদক / ৯ বার
আপডেট : রবিবার, ১৮ জুন, ২০২৩

আগামী অক্টোবর মাস থেকে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অংশে মেট্রোরেল চলাচল করবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি জানান, মেট্রোরেলের (এমআরটি-৬) আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অংশের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রবিবার (১৮ জুন) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একথা বলেন। সেমিনারে আরও উপস্থিত ছিলেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এমএএন সিদ্দিক, ডিএসসিসির মেয়র শেখ ফজলে নূর তাপস ও ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন সংসদ সদস্য রওশন আরা মান্নান, বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি প্রমুখ।
ওবায়দুল কাদের বলেন, এরই মধ্যে মেট্রোরেলের সামগ্রিক কাজে আমরা এগিয়ে গিয়েছি। পাশাপাশি মেট্রোরেল পুলিশ গঠন করা হয়েছে।
মেট্রোরেল জাতীর সম্পদ’ উল্লেখ করে এটি রক্ষায় সবাইকে দায়িত্ব পালনের আহ্বান জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। তিনি বলেন, ‘জরিমানা করে হলেও মেট্রোরেলের সৌন্দর্য রক্ষা করতে হবে। এসময় মেট্রোরেলে আইন-শৃংখলার বিষয়টি ভালোভাবে দেখা উচিত বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।
এর আগে গতবছরের ২৮ ডিসেম্বর থেকে মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অংশ উদ্বোধন করা হয়। সংশ্লিষ্টরা বলছেন, মতিঝিল পর্যন্ত চালু হলে নতুন এই গণপরিবহনে পূর্ণাঙ্গ সুবিধা পাবে রাজধানীবাসী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর