রবিবার, ১৯ মে ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন

আওয়ামী লীগ জনগণের কাছে দায়বদ্ধ: প্রধানমন্ত্রী

ভয়েস বাংলা প্রতিবেদক / ১০ বার
আপডেট : রবিবার, ৬ আগস্ট, ২০২৩

স্বাধীনতার পর থেকেই আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে- এ ষড়যন্ত্র মোকাবেলায় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ শুধু দেশের জনগণের কাছে দায়বদ্ধ, জনগণই আমাদের প্রভু।
রবিবার (৬ আগস্ট) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় তিনি এ কথা বলেন। দ্বাদশ সংসদ নির্বাচন সামনে রেখে মাঠ পর্যায়ের প্রায় তিন হাজার নেতা এবং জনপ্রতিনিধিকে নিয়ে এই বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগের জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদের সদস্য, জেলা, মহানগর, উপজেলা, থানা ও পৌরসভা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকরা সভায় যোগ দিয়েছেন। এছাড়া জাতীয় সংসদের দলীয় সংসদ সদস্য, জেলা পরিষদ ও উপজেলা পরিষদের দলীয় চেয়ারম্যান, সিটি করপোরেশন ও পৌরসভার দলীয় মেয়র এবং সহযোগী সংগঠনগুলোর কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকরাও সভায় উপস্থিত রয়েছেন।
শেখ হাসিনা বলেন, উন্নয়নশীল দেশ হিসেবে ২০২৬ সালে যাত্রা শুরু করবে বাংলাদেশ। জনগণ চাইলে দেশ এগিয়ে যাবে। উন্নয়নশীল দেশ হিসেবে দেশকে এগিয়ে নিতে আওয়ামী লীগকে ভোট দিতে হবে। বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে এগিয়ে নিতে আওয়ামী লীগকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। উপস্থিত নেতাদের উদ্দেশ করে তিনি বলেন, বাংলাদেশের জনগণ কী চায় বাংলাদেশ এগিয়ে যাক? বাংলাদেশের জনগণই ভোটের মালিক। তারা যদি চায় বাংলাদেশ এগিয়ে যাক, তাহলে আওয়ামী লীগকে নৌকা মার্কায় ভোট দিতে হবে। তিনি বলেন, জনগণই ভোটের মালিক, আওয়ামী লীগকে ভোট দিলেই উন্নয়নশীল দেশের মর্যাদা নিয়ে চলতে পারবে দেশের মানুষ। জেলা ও উপজেলা থেকে আসা নেতাকর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, আপনাদের পদচারণায় গণভবন প্রাঙ্গণ আজ ধন্য। অনেক দিন পর আপনাদের সঙ্গে কথা বলার একটা সুযোগ হলো।
বিএনপির দুর্নীতি ও দুঃশাসনের ফলে’ দেশে সামরিক শাসন জারি হয়েছিল মন্তব্য করে শেখ হাসিনা বলেন, জনগণের ভোটের অধিকার সুরক্ষিত করতে আওয়ামী লীগই সংগ্রাম করেছে। স্বাধীনতার পরে একটি ‘চক্রান্ত’ শুরু হয়েছিল মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতি বলেন, সেই চক্রান্তে আওয়ামী লীগের নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের হত্যা করা হয়। ২১ বছর আমাদের শুধু আহতদের চিকিৎসা ও লাশ টানতে হয়েছে। নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, সংগঠনকে শক্তিশালী করতে হবে। মানসিক শক্তিই আওয়ামী লীগের শক্তি। তিনি বলেন, পরিকল্পনা নিয়ে কাজ করেছি বলে সাড়ে ১৪ বছরে বাংলাদেশ এগিয়ে গেছে। আজকের বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ।
দুটি ক্ষুদ্র ঋণ প্রতিষ্ঠানের কারণে বাংলাদেশে দারিদ্র্য বিমোচন হয়েছে’, এমন একটি লেখার সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে এনজিও অনেক কাজ করেছে। তবে দুটি এনজিও’র কারণে দারিদ্র্য বিমোচন হয়েছে, এটি সত্য নয়। এনজিও’র কারণে দারিদ্র্য বিমোচন হলে এতদিন হলো না কেন? উচ্চ হারের সুদে দারিদ্র্য বিমোচন হয় না। বরং তাদের ঋণের কারণে অনেকে আত্মহত্যা পর্যন্ত করতে বাধ্য হয়েছে।
আওয়ামী লীগ সভাপতি বলেন, জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক জিয়া সবাই খুনি। এই খুনিদের হাতে এ দেশ ও দেশের মানুষ নিরাপদ নয়। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে জনগণের পাশে থাকে। জনগণ উপকৃত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর