রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন

অসচ্ছল সাংবাদিকদের সন্তানদের শিক্ষা সহায়তা নীতিমালা চূড়ান্ত: তথ্যমন্ত্রী

ভয়েসবাংলা প্রতিবেদক / ১১৬ বার
আপডেট : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রীর আগ্রহে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠিত হয়েছে। এই ট্রাস্ট সাংবাদিকদের একটি ভরসার জায়গা হয়ে দাঁড়িয়েছে। এই ট্রাস্টের আওতায় অসচ্ছল সাংবাদিকদের ছেলেমেয়েদের শিক্ষা সহায়তা নীতিমালা চূড়ান্ত হয়েছে।

মঙ্গলবার (২৬ এপ্রিল) বিকালে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিক কল্যাণ ট্রাস্টের চেক বিতরণ অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।

উল্লেখ্য, ২০১৪ সালে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠনের পর থেকে আজকের এই আয়োজনসহ মোট ২২ কোটি ৭৯ লাখ টাকা দেওয়া হয়েছে ৮ হাজার ১৫৬ জন সাংবাদিক ও তাদের পরিবারগুলোকে।

এর আগে ২০১২ সাল থেকে সাংবাদিক সহায়তা নীতির আওতায় ট্রাস্ট গঠনের পূর্ব পর্যন্ত ৬২৩ জন সাংবাদিক ও তাদের পরিবারগুলোকে ৩ লাখ ৮০ হাজার টাকার সহায়তা দেওয়া হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রীর করোনা সাহায্যের ১০ কোটি টাকা থেকে ইতোমধ্যে প্রায় ৬ কোটি টাকা থেকে সাংবাদিকদের এককালীন ১০ হাজার টাকা করে দেওয়া হয়েছে।

তথ্যমন্ত্রী এরপর বাংলাদেশ সংবাদ সংস্থা-বাসস পরিচালনা পর্ষদের সঙ্গে সভায় মিলিত হন এবং বাসসের বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে আলোচনা করেন।পর্ষদের চেয়ারম্যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক ও পরিচালকদের মধ্যে বাসসের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, প্রধান তথ্য অফিসার শাহেনুর মিয়া, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের যুগ্মসচিব মাহফুজুল হক, জননিরাপত্তা বিভাগের যুগ্মসচিব আবু হেনা মোস্তফা কামাল, পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনকূটনীতি অনুবিভাগের মহাপরিচালক হারুন আল রশিদ, আইসিটি বিভাগের মহাপরিচালক ড. মুহাম্মদ মেহেদী হাসান, একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হক বাবু, দৈনিক সংবাদের সম্পাদক আলতামাশ কবীর, বাসসের নগর সম্পাদক মধুসূদন মন্ডল সভায় অংশ নেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর