রবিবার, ১৯ মে ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

অশিক্ষিত নেতারা দেশ চালাচ্ছেন, কাজলের মন্তব্যে দেশজুড়ে বিতর্ক

ভয়েস বাংলা প্রতিবেদক / ১০ বার
আপডেট : রবিবার, ৯ জুলাই, ২০২৩

খুব বেশি রেখে ঢেকে কথা বলেন না কাজল। প্রায় দুই দশকের বেশি সময় ধরে বড় পর্দায় রয়েছেন। তবে কখনোই খুব বেশি বিতর্কে জড়াননি। কিন্তু মনের কথা খোলাখুলি বলে কয়েকবার বেকায়দায় পড়েছিলেন এই অভিনেত্রী।
এবার কটাক্ষের শিকার হলেন অভিনেত্রী কাজল। দেশে শিক্ষা ও নারী ক্ষমতায়ন নিয়ে কথা বলতে গিয়ে কাজল বলেন, অশিক্ষিত নেতারা দেশ চালাচ্ছেন, যাদের শিক্ষা কিংবা কোনো বিশেষ দৃষ্টিভঙ্গি নেই। অভিনেত্রী এই মন্তব্যে তার উপর ক্ষুব্ধ নেটপাড়ার এক বড় অংশ। শেষমেশ প্রায় ক্ষমা চাইতে হল কাজলকে।
নিজের সিরিজ ‘দ্য ট্রায়াল’-এর প্রচারের সময় এই বিতর্কে জড়ান অভিনেত্রী। এক সাক্ষাৎকারে নারীদের ক্ষমতায়ন প্রসঙ্গে অভিনেত্রী বলেন, আমাদের দেশে পরিবর্তন খুব ধীরে ধীরে হচ্ছে। কারণ, আমাদের ঐতিহ্যের গণ্ডিতেই নিহিত। আমরা আমাদের চিন্তার মধ্যে আবদ্ধ হয়ে পড়েছি। যা শিক্ষার সঙ্গে সম্পর্কিত। আমি ক্ষমাপ্রার্থী এটা বলার জন্য যে, আমরা এমন সব রাজনৈতিক নেতাদের দ্বারা শাসিত হচ্ছি যাদের প্রাথমিক শিক্ষা নেই। ভালো-মন্দের দৃষ্টিভঙ্গিরও অভাব রয়েছে। শিক্ষা আপনাকে অন্তত একটি ভিন্ন দৃষ্টিভঙ্গির সন্ধান করার সুযোগ দেয়।
অভিনেত্রীর এই মন্তব্যের পর থেকেই প্রায় নির্মম ভাবে ট্রোল করা হয় তাকে। কেউ বলেছেন, কাজল, আপনি নিজে স্কুলছুট। স্বামী গুটখা বিক্রি করেন। তাই এ সব বলা থেকে খানিক বিরত থাকুন যে, আমরা অশিক্ষিত নেতাদের দ্বারা পরিচালিত। কেউ কেউ আবার দেশের কেন্দ্রীয় মন্ত্রীদের নাম উল্লেখ করে তাদের শিক্ষাগত যোগ্যতার বিবরণ দিয়েছেন।
প্রবল সমালোচনার মুখে পড়ে শেষে টুইট করে ক্ষমা চাইলেন কাজল। তিনি লেখেন, আমি শিক্ষা নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করেছি মাত্র, সেটা জরুরি। আমার উদ্দেশ্য কোনো রাজনৈতিক ব্যক্তিত্বকে ছোট করা নয়। আমাদের অনেক নেতাই রয়েছেন যারা সঠিক পথে এই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর