শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন

অনুব্রত মণ্ডলের মেয়ের স্বস্তি আদালতে

ভয়েসবাংলা প্রতিবেদক / ৪৮ বার
আপডেট : বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২

পশ্চিমবঙ্গে প্রাথমিক শিক্ষক নিয়োগ সংক্রান্ত একটি মামলাতে আইনজীবী ফিরদৌস শামিম বুধবার অতিরিক্ত হলফনামা পেশ করেছিলেন। তার অভিযোগ ছিল, গরুপাচার মামলায় গ্রেফতার তৃণমুল নেতা অনুব্রতর মণ্ডলের মেয়ে প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষা টেট (টিচার্স এলিজিবিলিটি টেস্ট) পাস না করেই প্রাথমিকে চাকরি পেয়েছেন। শুধু তাই নয়, আইনজীবী জানিয়েছিলেন, স্কুলে যান না সুকন্যা। হাজিরার খাতা সুকন্যার বাড়িতেই আনা হত। বাড়িতে বসেই বেতন পান তিনি। অভিযোগ শুধু সুকন্যার বিরুদ্ধে নয়। অনুব্রত-ঘনিষ্ঠ মোট ৬ জনের বিরুদ্ধে টেট পাস না করে চাকরি পাওয়ার অভিযোগ করা হয়েছিল।

বৃহস্পতিবার সেই অতিরিক্ত হলফনামা অনুযায়ী বিচারকাজে আগ্রসর হলেন না বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। বিচারপতি নির্দেশ প্রত্যাহার করায় আপাতত আর হাজিরা দিতে হবে না সুকন্যাকে। পরে যদি নতুন করে সুকন্যার বিরুদ্ধে কোনও মামলা হয়, তবেই তার নথি যাচাই করা যেতে পারে। যে মামলায় সুকন্যাকে তলব করা হয়েছিল, সেই মামলায় আপাতত তাকে আর আসতে হবে না।

গরুপাচার মামলায় অনুব্রতকে গ্রেফতার করা হলেও বুধবার আইনজীবীর অভিযোগ সামনে আসার পর টেট দুর্নীতিতেও জড়িয়ে যায় অনুব্রতর নাম। এরপরই হাজিরা দিতে কলকাতা হাইকোর্টে এসেছিলেন সুকন্যা। তবে আদালতে প্রবেশ করার সময় ও বেরনোর সময় উপস্থিত অনেকেই অনুব্রত-কন্যাকে দেখে ‘চোর’ বা ‘গরু চোর’ বলে চিৎকার করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর