রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:১৮ পূর্বাহ্ন

অনিবন্ধিত ১৭৮টি নিউজ পোর্টাল বন্ধ : বিটিআরসি

ভয়েসবাংলা প্রতিবেদক / ১২৪ বার
আপডেট : বুধবার, ১৩ অক্টোবর, ২০২১

১৭৮টি অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধ করেছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। মঙ্গলবার থেকে পোর্টালগুলো বন্ধের প্রক্রিয়া শুরু হয় বলে জানা গেছে।

এ বিষয়ে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, আমরা গত পরশু তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে অনিবন্ধিত নিউজ পোর্টালগুলোর তালিকা পেয়েছি। গতকালই এগুলো বন্ধ হয়ে যাওয়ার কথা। তিনি বলেন, আমাদের ওপর উচ্চ আদালতের নির্দেশ রয়েছে অনিবন্ধিত পোর্টালগুলো বন্ধ করার। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় যে তালিকাগুলো আমাদের দিয়েছে, তা অনিবন্ধিত পোর্টাল হিসেবে, সেগুলো বন্ধ করা হয়েছে।

গত ১০ অক্টোবর ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব বরাবর তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপ-সচিব মুহাম্মদ দেলওয়ার হোসেন স্বাক্ষরিত পত্রে অনিবন্ধিত ও অননুমোদিত ১৭৯টি নিউজ পোর্টালের ডোমেইন বরাদ্দ বাতিলকরণসহ লিংক বন্ধ করার অনুরোধ করা হয়। এরমধ্যে একটি নিউজ পোর্টাল বন্ধ না করে চালু রাখারও অনুরোধ করা হয় ওই পত্রে। এর আগে ২৮ সেপ্টেম্বর অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া শুরু করে বিটিআরসি। কিন্তু সে সময় ভুলের কারণে নিবন্ধিত কয়েকটি অনলাইনও বন্ধ হয়ে যায়।

মন্ত্রী বলেন, বিষয়টি আমি জানার পরে নির্দেশ দিলে অনলাইন নিউজ পোর্টাল বন্ধের প্রক্রিয়া স্থগিত হয়ে যায়। এবার যেসব অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধ করা হয়েছে তার তালিকা তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় দিয়েছে। যোগাযোগ করে নিবন্ধনের তথ্য প্রমাণ দিলে সেসব সাইট খুলে দেওয়া হবে।

যেসব পোর্টাল বন্ধ করা হয়েছে:


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর