শনিবার, ২২ জুন ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন

স্পেনের সঙ্গে ড্র করেও আর্জেন্টিনার বিদায়

রিপোর্টার / ২৫২ বার
আপডেট : বুধবার, ২৮ জুলাই, ২০২১

অলিম্পিক ফুটবলে এবার সোনার লড়াইয়ে ফেভারিট স্পেন। সেই তাদের বিপক্ষে লড়াইটা কম করেনি আর্জেন্টিনা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্পেনের সঙ্গে ১-১ গোলে ড্র-ও করলো আকাশি-সাদা জার্সিধারীরা। কিন্তু তাতেও কাজ হলো না। টোকিও অলিম্পিকে ছেলেদের ফুটবল ইভেন্ট থেকে ঠিকই বিদায়ঘণ্টা বেজে গেলো আর্জেন্টিনার।

তাদের কপাল পুড়লো মিসরের জয়ে। আজ (বুধবার) ‘সি’ গ্রুপে একই সময়ে শুরু হওয়া ম্যাচে মিসর ২-০ গোলে হারিয়েছে অস্ট্রেলিয়াকে। ফলে আর্জেন্টিনা ও মিসরের হয় সমান ৪ পয়েন্ট। কিন্তু কাল হলো দাঁড়ালো গোল ব্যবধানের হিসাব। যেখানে আর্জেন্টিনা (-১) থেকে বেশি গোল দেওয়ায় কোয়ার্টার ফাইনালের টিকিট কাটলো মিসর (+১), আর বিদায় নিলো আর্জেন্টিনা।

কিন্তু কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করতে আরও একটি গোল দরকার ছিল আর্জেন্টিনার। তারপরও তারা কোয়ার্টার ফাইনালে উঠতে পারতো, যদি মিসর-অস্ট্রেলিয়া ম্যাচটি ড্র হতো। কিন্তু মিসর দুর্দান্ত পারফরম্যান্সে অস্ট্রেলিয়াকে ২-০ গোলে হারিয়ে নিশ্চিত করেছে শেষ আট। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে আফ্রিকার দেশটির প্রতিপক্ষ ব্রাজিল।

অথচ আগের ম্যাচে এই মিসরকে হারিয়েই টুর্নামেন্টে টিকে ছিল আর্জেন্টিনা। কিন্তু শেষ ম্যাচে এসে স্পেনের সঙ্গে ড্র ছিটকে দিলো তাদের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর