রবিবার, ২৩ জুন ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন

স্কুল শিক্ষার্থীদের অন্তত এক ডোজ টিকা নিতে হবে: মন্ত্রিপরিষদ সচিব

ভয়েসবাংলা প্রতিবেদক / ২২৭ বার
আপডেট : বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, ১২ বছরের বেশি বয়সী শিক্ষার্থীদের স্কুল ও কলেজে উপস্থিত হতে হলে অবশ্যই অন্তত করোনার প্রথম ডোজ  টিকা নিতে হবে।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) মন্ত্রিসভা বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি বলেন, ‘শিক্ষামন্ত্রী ইতোমধ্যে নির্দেশনা দিয়েছেন যে ভ্যাকসিন গ্রহণ ছাড়া কেউ স্কুলে আসতে পারবে না। গত ৩ জানুয়ারি এক আন্তমন্ত্রণালয় সভায় এই ইস্যুটি নিয়ে আলোচনা হয়েছে এবং আজ বিষয়টি চূড়ান্ত হয়।প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি এই মন্ত্রিসভা বৈঠকে সভাপতিত্ব করেন এবং মন্ত্রিপরিষদ সদস্য ও সংশ্লিষ্টরা বাংলাদেশ সচিবালয় থেকে এতে যোগ নেন।

এক প্রশ্নের জবাবে মন্ত্রিপরিষদ সচিব আনোয়ারুল ইসলাম বলেন, স্কুল ও কলেজে উপস্থিত থাকতে হলে ১২ বছরের বেশি বয়সী শিক্ষার্থীদের অন্তত প্রথম ডোজ কোভিড-১৯ টিকা নিতে হবে। শিক্ষার্থীরা যাতে ভ্যাকসিন গ্রহণ করে, সে লক্ষ্যে সংশ্লিষ্ট সবাইকে উদ্বুদ্ধকরণ প্রচারণা চালাতে নির্দেশনা দেওয়া হয়েছে। গ্রামাঞ্চলেও পর্যাপ্ত ভ্যাকসিন রয়েছে। তিনি বলেন, মন্ত্রিসভা বৈঠকে পূর্ব নির্ধারিত এজেন্ডা ছাড়াও কীভাবে কোভিডের নতুন ধরন ওমিক্রম মোকাবিলা করতে হবে, সে ব্যাপারে আলোচনা হয়েছে। রেস্তোরাঁয় খেতে, ট্রেন ও বিমানে ভ্রমণ করতে এবং বিপণি বিতান ও আন্তর্জাতিক বাণিজ্য মেলা পরিদর্শনের পাশাপাশি অন্যান্য জনসমাগম স্থানগুলোতে কোভিড-১৯-এর সনদ দেখাতে হবে। জাতীয় কারিগরি কমিটির মতামত অনুযায়ী, একটি সুনির্দিষ্ট সময়ের পর এই সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে। ওমিক্রন মোকাবিলায় অন্যান্য সিদ্ধান্তের ব্যাপারে তিনি বলেন,বাড়ির বাইরে বেরোতে হলে অবশ্যই মাস্ক পরতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর