মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:১৯ অপরাহ্ন

সাবেক ধর্মমন্ত্রী মতিউর রহমানের প্রথম জানাজা আজ, দাফন কাল

ভয়েস বাংলা প্রতিবেদক / ১৩ বার
আপডেট : সোমবার, ২৮ আগস্ট, ২০২৩

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক ধর্মমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মতিউর রহমান রবিবার (২৭ আগস্ট) রাত ১১টার সময় ময়মনসিংহ নগরীর নেক্সাস কার্ডিয়াক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ময়মনসিংহ নগরীর কেন্দ্রীয় আঞ্জুমান ঈদগাহ মাঠে সোমবার (২৮ আগস্ট) বাদ আছর সাবেক ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (২৯ আগস্ট) বাদ জোহর মোড়ল বাড়ি মসজিদের সামনে দ্বিতীয় দফায় জানাজা শেষে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করার কথা রয়েছে।
এর আগে সব স্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য কর্মস্থল মিন্টু কলেজ প্রাঙ্গণে অধ্যক্ষ মতিউর রহমানের লাশ সকাল থেকেই রাখা হয়। তাকে শ্রদ্ধা জানাতে রাজনীতিবিদ, শিক্ষক, মুক্তিযোদ্ধাসহ সর্বস্তরের মানুষের ঢল নেমেছে।
শ্রদ্ধা জানাতে এসে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল জানান, অধ্যক্ষ মতিউর রহমান ছিলেন একজন কিংবদন্তি। তিনি একাধারে রাজনীতিবিদ, শিক্ষক, মুক্তিযুদ্ধের সংগঠক। তার মৃত্যুতে দেশবাসী একজন সৎ মানুষকে হারিয়েছে। তার অভাব কোনোভাবেই পূরণ হওয়ার নয়।
ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু জানান, মতিউর রহমান ছিলেন ময়মনসিংহ পৌরসভার তিনবারের নির্বাচিত চেয়ারম্যান। পৌরসভাকে সাজাতে তিনি অনেক পরিশ্রম করেছেন। তিনি এই সিটি করপোরেশনকে যেভাবে দেখতে চেয়েছিলেন সেভাবেই ভবিষ্যতে সাজানোর উদ্যোগ নেওয়া হবে।
ময়মনসিংহ জেলা মানবাধিকার কমিশনের সভাপতি এ এইচ এম খালেকুজ্জামান জানান, তিনি ছিলেন একজন জনপ্রিয় রাজনীতিবিদ। তার মৃত্যুতে দেশবাসী একজন দেশপ্রেমিক মানুষকে হারিয়েছে। রাজনীতি করতে গিয়ে তিনি বিভিন্ন সময়ে কারাবন্দিসহ জুলুম নির্যাতনের শিকার হয়েছেন। তার আদর্শকে ধারণ করে নতুন প্রজন্ম দেশ গঠনে এগিয়ে আসবে এটাই প্রত্যাশা।
তার বড় ভাইয়ের ছেলে সাদ্দাম হোসেন জানান, পারিবারিক সিদ্ধান্ত মোতাবেক সোমবার বাদ আসর কেন্দ্রীয় আঞ্জুমান ঈদগাহ মাঠে প্রথম নামাজে জানাজা হবে। এরপর মঙ্গলবার বাদ জোহর মোড়লবাড়ি মসজিদের সামনে দ্বিতীয় দফায় জানাজা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর