বুধবার, ১৯ জুন ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন

সানরাইজার্সকে বিদায় জানিয়ে চেন্নাই প্লে -অফে

ভয়েস বাংলা প্রতিবেদক / ৪০০ বার
আপডেট : শুক্রবার, ১ অক্টোবর, ২০২১

টানা হারে সানরাইজার্স হায়দরাবাদের বিদায়টা একরকম নিশ্চিতই ছিল। বৃহস্পতিবার তাদের প্রস্থানটা হলো আনুষ্ঠানিক। তলানীর দলটিকে ৬ উইকেটে হারিয়ে আইপিএলের প্লে-অফ নিশ্চিত করেছে চেন্নাই। ফলে টুর্নামেন্ট থেকে অফিশিয়ালি বিদায় নিশ্চিত হয়েছে কেন উইলিয়ামসনদের।

শারজায় টস জিতে শুরুতে কেনদের ব্যাটিংয়ে পাঠান মহেন্দ্র সিং ধোনি। তাদের দারুণ বোলিংয়ে ৭ উইকেটে ১৩৪ রানে থামতে হয়েছে সানরাইজার্সকে। দলটির এই স্কোর গড়ার পেছনে ঋদ্ধিমানই মূল প্রভাবক ছিলেন। ৪৬ বলে ৪৪ রান করেন। এছাড়া বাকিরা ইনিংস লম্বা করতে পারেননি। অভিষেক শর্মা ১৩ বলে ১৮ ও আব্দুল সামাদ ১৪ বলে ১৮ রানের ইনিংস খেলেছেন। শেষ দিকে রশিদ খান ১৩ বলে ১৭ রানে অপরাজিত থাকেন। চেন্নাইয়ের বোলারদের মধ্যে জশ হ্যাজেল উড ২৪ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা বোলার ছিলেন। ১৭ রানে দুটি নেন ডোয়াইন ব্রাভো।
জবাবে ধারাবাহিকভাবে দুই ওপেনার ঋতুরাজ গায়াকোয়ার ও ফাফ দু প্লেসিই জয়ের ভিত গড়েন চেন্নাইয়ের। ওপেনিং জুটিতে উঠে ৭৫ রান। ঋতু ৩৮ বলে ৪৫ রানে ফিরলে দু প্লেসিকে সঙ্গ দিতে থাকেন মঈন। কিন্তু ইংলিশ তারকা ১৭ রানে ফিরলে মিডল অর্ডারে সৃষ্টি হয় নড়বড়ে পরিস্থিতির। সুরেশ রায়নার পর বিদায় নেন দু প্লেসিও। প্রোটিয়া ওপেনার ৩৬ বলে ৪১ রানের ইনিংস খেলেছেন। এই অবস্থান থেকেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন আম্বাতি রাইয়ুদু ও অধিনায়ক ধোনি। ১৩ বলে ১ চার ও ১ ছক্কায় ১৭ রানে অপরাজিত ছিলেন রাইয়ুদু। ধোনিও এক চার ও এক ছক্কায় ১১ বলে ১৪ রানে ক্রিজে ছিলেন। ছক্কা মেরে জয় নিশ্চিত করেন তিনি। ৪ উইকেট হারানো চেন্নাই  জয় পেয়েছে ১৯.৪ ওভারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর