রবিবার, ২৩ জুন ২০২৪, ০৪:৫০ পূর্বাহ্ন

সাকিবকে টপকে অক্টোবরের সেরা আসিফ

ভয়েস বাংলা প্রতিবেদক / ৩৭৯ বার
আপডেট : মঙ্গলবার, ৯ নভেম্বর, ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্সের গ্রাফ শুধু নিচেই নেমেছে। কুড়ি ওভারে এতটা খারাপ পরিস্থিতি সম্ভবত কখনও হয়নি। যদিও দলের ভরাডুবির মাঝে আলো ছড়িয়েছেন সাকিব আল হাসান। বিশ্বকাপেরর শুরুর দিকে ব্যাট-বল হাতে তার পারফরম্যান্স ছিল দেখার মতো। তাই আইসিসির অক্টোবরের ‘প্লেয়ার্স অব দ্য মান্থ’-এর দৌড়ে এগিয়ে ছিলেন এই অলরাউন্ডার। তবে তাকে টপকে পুরস্কারটি জিতে নিয়েছেন পাকিস্তানের আসিফ আলী।

অক্টোবরে ছেলেদের ক্রিকেটের মাসসেরার মনোনয়ন পেয়েছিলেন সাকিব, আসিফ ও ডেভিড ভিসা। নামিবিয়ার হয়ে ভিসাও দারুণ সময় পার করেছেন অক্টোবরে। তবে পুরস্কারটি পেয়েছেন আসিফ। টি-টোয়েন্টি বিশ্বকাপে তার কার্যকরী ব্যাটিং এগিয়ে রেখেছে বাকি দুজন থেকে।

স্কটল্যান্ডের বিপক্ষে হার দিয়ে বাংলাদেশের বিশ্বকাপ শুরু হলেও সাকিব ২০ রানের সঙ্গে পেয়েছিলেন ২ উইকেট। পরের ম্যাচে ওমানের বিপক্ষে ৪২ রান ও ৩ উইকেট। পাপুয়া নিউগিনির বিপক্ষে তো আগের পারফরম্যান্সও ছাড়িয়ে যান। ৪৬ রানের অসাধারণ ইনিংস ও মাত্র ৯ রানে ৪ উইকেট নিয়ে জয়ের পথে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা। অক্টোবরে মাসে সাকিবের এই পারফরম্যান্সও কাজে আসেনি আসিফের দুটি দুর্দান্ত ইনিংসের সামনে।

পাকিস্তানি এই ব্যাটার অক্টোবরে খেলা তিন ম্যাচের একটিতেও আউট হননি। স্ট্রাইকরেট ছিল ২৭৩.৬৮। যার মধ্যে প্রথম ম্যাচে ১২ বলে হার না মানা ২৭ রানের ইনিংস খেলে নিউজিল্যান্ডের বিপক্ষে দলের জয়ে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা। আফগানিস্তানের বিপক্ষে পরের ম্যাচে তো আরও দুর্দান্ত। পাকিস্তানের জিততে ১২ বলে দরকার ছিল ২৪ রান। কঠিন সমীকরণটা আসিফের ঝড়ে একেবারে সহজেই মিলে যায়। ১৯তম ওভারে ৪ ছক্কায় এক ওভার আগেই জয় নিশ্চিত করেন পাকিস্তানের। দুর্দান্ত এই পারফরম্যান্সে আইসিসির মাসসেরার পুরস্কারটি আসিফের হাতেই উঠেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর