বুধবার, ১৯ জুন ২০২৪, ০৬:০৩ পূর্বাহ্ন

লন্ডনের ১০ ভাগ মানুষ করোনায় আক্রান্ত!

ভয়েসবাংলা প্রতিবেদক / ২৭৩ বার
আপডেট : শুক্রবার, ৭ জানুয়ারী, ২০২২

কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না মহামারি করোনা। দিনে আক্রান্তের সংখ্যা বাড়ছে ভয়াবহ গতিতে। যুক্তরাজ্যের ‘অফিস ফর ন্যাশনাল স্ট্যাটিসটিকস’ (ওএনএস) জানিয়েছে,  লন্ডনের প্রতি ১০ জন বাসিন্দার মধ্যে ১ জন করোনায় আক্রান্ত। তাদের বক্তব্য, যেকোনো বয়সে সংক্রমণ ক্রমশ বাড়ছে। এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে কিশোর-কিশোরী এবং সদ্য প্রাপ্তবয়স্ক হয়েছে, এমন ছেলে-মেয়েরা।

লন্ডনে ১০ জনে ১ জন আক্রান্ত হলেও বর্তমানে যুক্তরাজ্যের প্রতি ১৫ জনের মধ্যে ১ জন করোনাভাইরাসে আক্রান্ত। সেই সঙ্গে পাল্লা দিয়ে হাসপাতালে ভর্তির সংখ্যাও বাড়ছে। তবে বয়স্করাই বেশি হাসপাতালে ভর্তি হচ্ছেন।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন পার্লামেন্টের অধিবেশনে জানিয়েছেন, করোনা মহামারির শুরু থেকে এ পর্যন্ত এত দ্রুতগতিতে সংক্রমণ ঘটেনি কখনো। যদিও এর মাঝেই দেশটির ভেতরে পর্যটনের সময় নিয়মিত করোনা পরীক্ষার যে নিয়ম রয়েছে, তা কমিয়েছেন বরিস জনসন।
যেসব পর্যটকের টিকা দেওয়া রয়েছে, শুক্রবার থেকে তাদের আর ব্রিটেনের বিমান ধরার আগে করোনা পরীক্ষা করাতে হবে না।

ব্রিটেনের পরেই রয়েছে ফ্রান্স। বর্তমানে ব্রিটিশদের থেকেও খারাপ পরিস্থিতিতে ফরাসিরা। ফ্রান্সের জনস্বাস্থ্য সংস্থা জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৩ লাখ ৩২ হাজার ২৫২ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। সরকারি মুখপাত্র গাব্রিয়েল আতাল জানিয়েছেন, দুই সপ্তাহে তিন গুণ হয়ে গেছে সংক্রমণ। প্রতি এক লাখ বাসিন্দার মধ্যে ১৮০০ জন সংক্রমিত হয়েছে দেশটিতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর