রবিবার, ২৩ জুন ২০২৪, ০৫:০৯ পূর্বাহ্ন

রমজানে শিক্ষা প্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুই দিন

ভয়েসবাংলা প্রতিবেদক / ১৯৬ বার
আপডেট : মঙ্গলবার, ৫ এপ্রিল, ২০২২

পবিত্র রমজান মাসে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম অব্যাহত থাকবে ২০ মার্চ পর্যন্ত। একই সঙ্গে রমজান মাসে সাপ্তাহিক ছুটিও একদিন বাড়ানো হয়েছে; বন্ধ হওয়ার আগ পর্যন্ত প্রতি সপ্তাহের শুক্র ও শনিবার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। আজ মঙ্গলবার (৫ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের অফিস আদেশ জারি করা হয়।

অফিস আদেশে জানানো হয়, ভাইরাসজনিত রোগ (কোভিড-১৯)-এর প্রাদুর্ভাব জনিত কারণে দীর্ঘদিন শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম বন্ধ থাকায় শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম ক্ষতিগ্রস্ত হয়। এ পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীদের শিখন ঘাটতি পূরণকল্পে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানগুলো ২৬ এপ্রিল পর্যন্ত যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক শ্রেণিকক্ষে পাঠদান অব্যাহত রাখার জন্য অনুরোধ করা হয়। ওই আদেশ সংশোধন করে শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম ২০ এপ্রিল পুনর্নির্ধারণ করা হলো। শুক্রবার ও শনিবার শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ থাকবে।

অফিস আদেশে বিশ্ববিদ্যালয়গুলোর স্ব স্ব কর্তৃপক্ষকে একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটের সিদ্ধান্তক্রমে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর