বুধবার, ১৯ জুন ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন

যৌন নিপীড়কের সঙ্গে সময় কাটানো ভুল ছিল, স্বীকার বিল গেটসের

রিপোর্টার / ১৩৫ বার
আপডেট : শুক্রবার, ৬ আগস্ট, ২০২১

মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিশ্বের অন্যতম শীর্ষ ধনী বিল গেটস। সম্প্রতি ০২ আগস্ট স্ত্রী মেলিন্ডার সঙ্গে সাতাশ বছরের বৈবাহিক জীবনের আনুষ্ঠানিক বিচ্ছেদ ঘটিয়েছেন বিল।

গত মে মাসে যখন তারা যৌথ বিবৃতিতে বিচ্ছেদের ঘোষণা দেন, তখন একটি গুজব ছড়ায় যে, মেলিন্ডার সঙ্গে বিচ্ছেদের পেছনে যৌন নিপীড়ক জেফ্রি অ্যাপস্টাইনের হাত ছিল। যদিও সেই গুজবকে নাকচ করে বিল গেটস বলেছেন, এটা (বিচ্ছেদ) হওয়ারই ছিল। আমাদের এগিয়ে যাওয়া দরকার ছিল।

তবে মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা স্বীকার করেছেন, যৌন অপরাধী জেফ্রি অ্যাপস্টাইনের সঙ্গে সময় কাটানো বড় ভুল ছিল। বুধবার সিএনএনের অ্যান্ড্রাসন কুপারের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

বিশ্ব স্বাস্থ্য নিয়ে কাজ করার লক্ষ্যে তহবিল সংগ্রহের জন্য অ্যাপস্টাইনের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন বলে জানিয়েছেন বিল গেটস।

তার মতে, অ্যাপস্টাইনের সাথে বেশ কয়েকবার নৈশ্যভোজে অংশ নিয়েছিলেন। বিশ্ব স্বাস্থ্য নিয়ে কাজ করার জন্য তার কাছ থেকে তহবিল সংগ্রহ করাই ছিল তার লক্ষ্য। তবে এ ব্যাপারে অ্যাপস্টাইন আগ্রহ না দেখানোয় তাদের সম্পর্ক সেখানেই শেষ হয়ে যায়।

নারী পাচার,বেশ কয়েকজন অপ্রাপ্তবয়স্ক কিশোরীকে যৌন নির্যাতন ও নারীঘটিত অন্যান্য একাধিক মামলায় অভিযুক্ত ৬৬ বছরের মার্কিন ধনকুবের জেফ্রি অ্যাপস্টাইন ২০১৯ সালের জুলাইয়ে গ্রেফতার হন। ওই বছরেরই আগস্টে নিউইয়র্ক কারাগারের একটি সেলে মৃত অবস্থায় পাওয়া যায় তাকে। পরে পুলিশের তদন্তে জেফ্রি গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছেন বলে প্রমাণ মেলে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর