রবিবার, ২৩ জুন ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন

মরুর বুকে মাহমুদউল্লাহর দ্রুততম হাফসেঞ্চুরি

ভয়েস বাংলা প্রতিবেদক / ১০৭ বার
আপডেট : বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১

টোয়েন্টি বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে স্লো ব্যাটিংয়ে সমালোচিত হয়েছিলেন মাহমুদউল্লাহ। হারের পেছনে সাকিব-মুশফিকের সঙ্গে তার ব্যাটিংয়ের শ্লথ গতিকেও কাঠগড়ায় দাঁড় করানো হচ্ছিল। এরপর  ওমানের বিপক্ষে চেষ্টা করেও ইনিংস বড় করতে পারেননি। অবশেষে পাপুয়া নিউগিনির বিপক্ষে আল আমিরাত স্টেডিয়ামে ঝড় তুলেছেন তিনি। আর সেই ঝড়ে নিজের রেকর্ড নিজেই ভাঙলেন বাংলাদেশ অধিনায়ক।

বৃহস্পতিবার টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্রুততম ও বিশ্বকাপে প্রথম হাফ সেঞ্চুরির দেখা পান মাহমুদউল্লাহ। চার-ছক্কার ফুলঝুরিতে শাসন করেন প্রতিপক্ষকে। হাফসেঞ্চুরি তুলে নেন মাত্র ২৭ বলেই। শেষ পর্যন্ত ২৮ বলে ৩ চার ও ৩ ছক্কায় মাহমুদউল্লাহর মরুর বুকে ঝড় থামে ৫০ রানে।বাংলাদেশের অধিনায়ক হিসেবে কুড়ি ওভারের ক্রিকেটে দ্বিতীয় দ্রুততম হাফসেঞ্চুরি এটি। ২০০৭ সালে মোহাম্মদ আশরাফুল মাত্র ২০ বলে হাফসেঞ্চুরি করেছিলেন। এই ফরম্যাটের বিশ্বকাপে মাহমুদউল্লাহর সর্বোচ্চ রান ছিল ৪৯ রান। ভারতে অনুষ্ঠিত ২০১৬ বিশ্বকাপে অজিদের বিপক্ষে ৪৯ রানে অপরাজিত ছিলেন। আজকের ইনিংসের কল্যাণে টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম হাফসেঞ্চুরি ছোঁয়ার মাইলফলকে পৌঁছালেন। ২০১৯ সালে চট্টগ্রামে ৩৭ বলে হাফসেঞ্চুরি পেয়েছিলেন। ওটাই মাহমুদউল্লাহর দ্রুততম হাফসেঞ্চুরি ছিল।

সব মিলিয়ে ১০৫ টি-টোয়েন্টি ম্যাচে মাহমুদউল্লাহ ২৪.৪৮ গড়ে ১ হাজার ৮৬১ রান করেছেন। তার স্ট্রাইক রেট ১১৯.৯০। হাফসেঞ্চুরি মাত্র ৬টি। সর্বোচ্চ ৬৪ রান করেছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর