বুধবার, ১২ জুন ২০২৪, ০৮:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
সৌদি আরবে পৌঁছেছেন ১৫ লাখের বেশি বিদেশি হজযাত্রী বৃষ্টিতে ভেসে গেলো নেপাল-শ্রীলঙ্কা ম্যাচ, সুপার এইটে দক্ষিণ আফ্রিকা বেনজীরের আরো সম্পত্তি ও টেলিভিশন ক্রোকের নির্দেশ বিদ্যুতের প্রিপেইড মিটারে গ্রাহকদের ভোগান্তি, তদন্তের নির্দেশ হাইকোর্টের দেশের কারাগারে ৩৬৩ বিদেশি, বেশি ভারতের ছয় অঞ্চলে তাপপ্রবাহ, অস্বস্তিকর গরম থাকতে পারে কয়েকদিন কুয়েতে শ্রমিকদের আবাসিক ভবনে আগুন, নিহত ৪১ ড. ইউনূসের যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে: দুদক পিপি ব্রিকসে বাংলাদেশ যুক্ত হলে সহযোগিতার নতুন দুয়ার খুলবে তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে: সংসদে প্রধানমন্ত্রী

ভারত থেকে ১৩৩ মেট্রিক টন কাঁচা মরিচ আমদানি

রিপোর্টার / ১৪৬ বার
আপডেট : শুক্রবার, ১৩ আগস্ট, ২০২১

দীর্ঘ এক বছর পর বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে কাঁচা মরিচ আমদানি শুরু হয়েছে। চার দিনে এ বন্দর দিয়ে ১৩৩ মেট্রিক টন কাঁচা মরিচ বাংলাদেশে এসেছে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) বিকালে ৩৫ মেট্রিক টন কাঁচা মরিচ ভারত থেকে আমদানি করা হয়েছে। এ নিয়ে গত চার দিনে ভারত থেকে আমদানি হলো ১৩৩ মেট্রিক টন নিত্যপ্রয়োজনীয় এ পণ্য।

বিষয়টি নিশ্চিত করে বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা সাইফুর রহমান মামুন জানান, দেশের বাজারে কাঁচা মরিচের দাম বেড়ে যাওয়ায় সরকার পণ্যটি আমদানির অনুমতি দিয়েছে। ফলে গত ৯ আগস্ট থেকে ভারত থেকে কাঁচা মরিচ আমদানি শুরু হয়েছে।

উচ্চ পচনশীল হওয়ায় মাঠ পর্যায়ের কর্মকর্তাদের আমদানি করা পণ্যটি দ্রুত খালাসের নির্দেশনা দেওয়া হয়েছে। মেসার্স রুশাত এন্টারপ্রাইজ, মেসার্স জুবায়ের  এন্টারপ্রাইজ, মেসার্স গাজী এমপেক্স ও মেসার্স উৎস এন্টারপ্রাইজ নামে এই চার আমদানিকারক প্রতিষ্ঠান এসব কাঁচা মরিচ আমদানি করেছে।

বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান জানান, দেশের বাজারে দাম বাড়ায় ও সংকটের কারণে ব্যবসায়ীরা কাঁচা মরিচ আমদানি শুরু করেছে। এ বন্দর দিয়ে চারটি আমদানিকারক প্রতিষ্ঠান পণ্যটি আমদানি করছে। কাঁচা মরিচ আমদানির ফলে দেশের বাজারে পণ্যটির দাম কমছে।

/এফআর/


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর