রবিবার, ২৩ জুন ২০২৪, ০৫:২৫ পূর্বাহ্ন

নিজেই নিজের বিশ্বকাপ শেষ করলেন কনওয়ে

ভয়েস বাংলা প্রতিবেদক / ১১৩ বার
আপডেট : শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১

প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল। যে ফাইনালে ওঠার পথে আছে তার নিজের ছোঁয়াও। কিন্তু ডেভন কনওয়ে ফাইনালের উত্তাপ আর মাঠে নেমে নেওয়ার সুযোগ পাচ্ছেন কোথায়! নিজের দোষে অস্ট্রেলিয়ার বিপক্ষে শিরোপা নির্ধারণী ম্যাচ থেকে ছিটকে গেছেন কিউই উইকেটকিপার ব্যাটার। হাত ভেঙে যাওয়ায় কুড়ি ওভারের বিশ্বকাপ ফাইনালে খেলা হচ্ছে না তার।

ইংল্যান্ডের বিপক্ষে সেমিফাইনালে রোমাঞ্চকর জয় পেয়েছে নিউজিল্যান্ড। ওই ম্যাচে চার নম্বরে নেমে ৩৮ বলে ৪৬ রানের চমৎকার ইনিংস খেলেন কনওয়ে। কিন্তু লিয়াম লিভিংস্টোনের বলে স্টাম্পড হওয়ার পর চরম হতাশা থেকে নিজের ব্যাটে হাত দিয়ে আঘাত করেছিলেন তিনি। এতটাই জোরে মেরেছিলেন যে হাত ভেঙে গেছে কনওয়ের। বৃহস্পতিবার এক্সরের পর নিশ্চিত হওয়া গেছে ডান হাতের পঞ্চম মেটাকারপাল ভেঙে গেছে। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড চোটের বিষয়টি নিশ্চিতের পর জানিয়েছে, ফাইনালে খেলতে পারবেন না কনওয়ে।

শুধু বিশ্বকাপ ফাইনাল নয়, ভারত সফরও শেষ হয়ে গেছে এই ব্যাটারের। সংযুক্ত আবর আমিরাতের আসর শেষ করেই ভারতে যাবে কিউইরা। ফাইনাল কিংবা ভারতের টি-টোয়েন্টি সিরিজ, কোথাও কনওয়ের বদলি আনছে না নিউজিল্যান্ড। এভাবে বিশ্বকাপ ফাইনাল শেষ হয়ে যাওয়ায় কনওয়ের হতাশ হওয়াটা স্বাভাবিক। নিউজিল্যান্ড ক্রিকেটের দেওয়া বিজ্ঞপ্তিতে প্রধান কোচ গ্যারি স্টিড বলেছেন, ‘এই মুহূর্তে এভাবে ছিটকে যাওয়ায় ডেভন কনওয়ে ভীষণ হতাশ। ব্ল্যাকক্যাপসের হয়ে খেলতে সবসময় মুখিয়ে থাকে ডেভন, তার চেয়ে হতাশ আরও কেউ নয়।’ এ নিয়ে চলতি বিশ্বকাপে দ্বিতীয় খেলোয়াড় হারালো নিউজিল্যান্ড। এর আগে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ শুরুর ঠিক আগ মুহূর্তে পেশির চোটে টুর্নামেন্ট শেষ হয়ে যায় পেসার লকি ফার্গুসনের। তার জায়গায় সুযোগ পেয়ে অ্যাডাম মিলনে ভালোভাবেই মেলে ধরেছেন নিজেকে। কনওয়ের জায়গায় টিম সেইফার্টের ফেরার সম্ভাবনাই বেশি। আগামী রবিবার ফাইনালে নিউজিল্যান্ড মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। ফলে একটা বিষয় নিশ্চিত, এবার ক্রিকেট বিশ্ব পেতে যাচ্ছে নতুন টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর