বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন

নিউ মার্কেট আবারও রণক্ষেত্র

রিপোর্টার / ১২০ বার
আপডেট : মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০২২

মধ্যরাতে দীর্ঘ সময় দফায় দফায় সংঘর্ষের পর সকালে আবারও সংঘর্ষে জড়িয়েছে নিউ মার্কেট এলাকার বিভিন্ন মার্কেটের দোকান মালিক-কর্মচারী এবং ঢাকা কলেজের শিক্ষার্থীরা। মুখোমুখি অবস্থান নিয়ে তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে। ঘটনাস্থলে থেমে থেমে ককটেলের শব্দ পাওয়া যাচ্ছে। এতে করে ওই এলাকা দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে।

নিউ মার্কেট এলাকার গাউছিয়া মার্কেটের সামনে অবস্থান নিয়েছেন ব্যবসায়ী-কর্মচারীরা। অন্যদিকে ঢাকা কলেজের মূল ফটক থেকে নূরজাহান মার্কেটের সামনে পর্যন্ত স্থানে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীরা লাঠি, রড হাতে সড়কে নেমে এসে ঢিল ছুড়তে শুরু করে। এ সময় ব্যবসায়ীরাও বেরিয়ে এলে সংঘর্ষ শুরু হয়।

সংঘর্ষে উভয়পক্ষের ইটপাটকেলের আঘাতে বেশ কয়েকজন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। তাদের কয়েকজনকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ছাত্র-ব্যবসায়ী-সংঘর্ষ

তবে শিক্ষার্থীরা দাবি করেছেন, তারা গতকাল রাতের ঘটনার প্রতিবাদ জানাতে শান্তিপূর্ণ অবস্থান নিয়ে মানববন্ধন করতে বের হয়েছেন। সেই সঙ্গে তারা একটি বিক্ষোভ মিছিল নিয়ে নীলক্ষেত মোড় ঘুরে আসার পথে ব্যবসায়ীরা তাদের উদ্দেশ করে ইটপাটকেল ছোড়ে। এরফলে সংঘর্ষ শুরু হয়।

গতকাল রাতে সংঘর্ষের পর পুলিশের পক্ষ থেকে জানানো হয়, সকালের পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মোতায়েন থাকবে। প্রস্তুতি নিলেও সংঘর্ষ ঠেকাতে পারেনি পুলিশ।

ঢাকা-কলেজ-সংঘর্ষ

নিউ মার্কেট থানার পরিদর্শক অপারেশনস হালদার অজিত ঠাকুর বলেছেন, ‘নিউ মার্কেটসহ আশেপাশের এলাকার সকল দোকান পাট বন্ধ রয়েছে। শিক্ষার্থীরা রাস্তায় অবস্থান করছে। দোকান কর্মচারীরাও বিচ্ছিন্নভাবে আছে। পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা চলছে।’

এদিকে নিউ মার্কেট ও সায়েন্সল্যাব এলাকা দিয়ে যান চলাচল বন্ধ থাকায় মিরপুর রোডে তীব্র যানজট শুরু হয়েছে। এতে করে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর