রবিবার, ২৩ জুন ২০২৪, ০৩:৩৮ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জের বিএনপির ৮ নেতার পদত্যাগ

ভয়েসবাংলা প্রতিবেদক / ৮৫ বার
আপডেট : বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২

ত্যাগী নেতাদের মূল্যায়ন না করে সাংগঠনিক নিয়মনীতি উপেক্ষা করে তিনটি কমিটি গঠন করায় নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়কসহ আট নেতা দল থেকে পদত্যাগ করেছেন।

আড়াইহাজার উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান হাবুর নেতৃত্বে বুধবার ৯ ফেব্রুয়ারি বিকালে জেলা বিএনপির আহ্বায়ক বরাবর পদত্যাগপত্র দিয়ে তারা দল থেকে পদত্যাগ করেন। একইসঙ্গে, আড়াইহাজার উপজেলা, পৌরসভা ও গোপালদী পৌরসভা বিএনপির ব্যানারে যৌথ সংবাদ সম্মেলন করে নেতারা সাংবাদিকদের কাছে নানা অভিযোগ তুলে ধরেন।

পদত্যাগকারী নেতারা হলেন, হাবিবুর রহমান হাবু, আড়াইহাজার উপজেলা বিএনপির সদস্য ছানাউল্লাহ মোল্লা, আনোয়ার হোসেন, আড়াইহাজার পৌর আহ্বায়ক কমিটির সদস্য আলী আজগর, মাছুমা বেগম এবং গোপালদী পৌরসভার আহ্বায়ক কমিটির তিন যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট মোশারফ হোসেন, অ্যাডভোকেট আবদুল বাছেদ, বাবুল হোসেন। আর্থিক সুবিধা নিয়ে আড়াইহাজার উপজেলা, পৌর আহ্বায়ক কমিটি ও গোপালদী পৌরসভার আহ্বায়ক কমিটি অনুমোদন দেওয়ার অভিযোগ তুলে তারা পদত্যাগ করেন।

হাবিবুর রহমান হাবু সংবাদ সম্মেলনে দাবি করেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশ অমান্য করে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ ও জেলা বিএনপির সদস্য সচিব মামুন মাহমুদ মিলে আর্থিক সুবিধা নিয়ে অসাংগঠনিকভাবে আড়াইহাজার উপজেলা, পৌরসভা ও গোপালদী পৌরসভার তিনটি বিতর্কিত কমিটি গঠন করে গুরুত্বপূর্ণ পদগুলো বিক্রি করেছেন। নিজেদের মনগড়া কমিটিতে দলের কোনও ত্যাগী নেতাকে স্থান দেওয়া হয়নি।

নেতৃবৃন্দের অভিযোগ, এই দুই নেতা দলের নাম ভাঙিয়ে সুবিধাপন্থিদের কাছ থেকে অর্থ হাতিয়ে নিয়ে নিজেদের স্বার্থ হাসিল করছেন। এতে দলের ভাবমূর্তি চরমভাবে নষ্ট হচ্ছে। এ বিষয়ে তারা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও মহাসচিবসহ কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপ কামনা করেন।

এ বিষয়ে বক্তব্য জানতে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ ও জেলা বিএনপির সদস্য সচিব মামুন মাহমুদের মোবাইল নম্বরে কল করেও পাওয়া যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর