মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:১৩ অপরাহ্ন

তাসকিনকে সহ-অধিনায়ক করে বিশ্বকাপের দল ঘোষণা

ভয়েস বাংলা প্রতিবেদক / ৩ বার
আপডেট : মঙ্গলবার, ১৪ মে, ২০২৪

আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপ। নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক রেখেই অবশেষে বিশ্বকাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ। তাতে প্রথমবার সহ-অধিনায়ক হিসেবে পেসার তাসকিন আহমেদকে বেছে নেওয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে প্রেস কনফারেন্স করে বিশ্বকাপের দল ঘোষণা করেছেন নির্বাচকরা।
মেগা ইভেন্ট শুরুর দুই সপ্তাহ আগে অবশেষে বিশ্বকাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে পাঁজরে চোট পাওয়া পেসার তাসকিন আহমেদকে নিয়ে শঙ্কা জাগলেও স্কোয়াডে রাখা হয়েছে তাকে। তবে দল ঘোষণায় যেভাবে চমকের গুঞ্জন ছিল, তেমন কিছুই হয়নি। শুধু আইসিসির কাছে যে দলটা পাঠানো হয়েছিল, সেখান থেকে কেবল একটি বদল এসেছে। অলরাউন্ডার সাইফউদ্দিনের জায়গায় এসেছেন পেসার তানজিম সাকিব। জিম্বাবুয়ে সিরিজে খেলা সাইফউদ্দিন নির্বাচকদের নজর কাড়তে পারেননি।
ওপেনিংয়ে লিটন দাস, তানজিদ হাসান তামিম ও সৌম্য সরকারকে রাখা হয়েছে। মিডল অর্ডারে সাকিব, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী অনিক থাকছেন। পেস বোলিং বিভাগে ভরসা রাখা হবে মোস্তাফিজুর রহমান, তানজিম সাকিব, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের ওপর। স্পিন আক্রমণে রাখা হয়েছে তানভীর ইসলাম, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেনকে।
এদিকে বিশ্বকাপ দলে থাকলেও যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ মিস করার সম্ভাবনা প্রবল ডানহাতি পেসার তাসকিনের।
এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ। তাদের সঙ্গে রয়েছে শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, নেপাল ও নেদারল্যান্ডস। ৮ জুন শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ।
টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাসকিন আহমেদ (সহ-অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী অনিক, তানভীর ইসলাম, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব। দলটিতে রিজার্ভ হিসেবে রয়েছেন ব্যাটার আফিফ হোসেন ও পেসার হাসান মাহমুদ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর