রবিবার, ২৩ জুন ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন

টেস্ট চ্যাম্পিয়নশিপে নিউজিল্যান্ড-ইংল্যান্ডকে টপকালো বাংলাদেশ

ভয়েসবাংলা প্রতিবেদক / ২৮৮ বার
আপডেট : বুধবার, ৫ জানুয়ারী, ২০২২

নিউজিল্যান্ডকে বিরুদ্ধ কন্ডিশনে হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে বড় লাফ দিয়েছে বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ হেরে পয়েন্ট টেবিলের নিচে ছিল মুমিনুলরা। বুধবার কিউইদের ৮ উইকেটে হারানোর পর পয়েন্ট টেবিলে এসেছে বড় পরিবর্তন। টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম জয় পাওয়ায় ইংল্যান্ড-নিউজিল্যান্ডের মতো দলগুলোকে টপকে শীর্ষ পাঁচে পৌঁছে গেছে মুমিনুলের দল।

কিউইদের বিপক্ষে চলতিসহ দুই সিরিজে তিন ম্যাচে একটি জয় পেয়েছে বাংলাদেশ। তাতে ১২ পয়েন্ট নিয়ে বাংলাদেশের অবস্থান পাঁচে। পয়েন্টের শতাংশ (পিসিটি) ৩৩.৩৩। নিউজিল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক এই জয়ে পেছনে পড়েছে যথাক্রমে ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। ওয়েস্ট ইন্ডিজের (২৫.০০) পয়েন্ট বাংলাদেশের সমান হলেও জয়ের শতকরা হারের হিসাবে বাংলাদেশের পরেই তাদের অবস্থান।

৩৬ পয়েন্ট নিয়ে তালিকার সবার ওপরে অস্ট্রেলিয়া, তাদের পিসিটি- ১০০। সমান পিসিটি নিয়েও ২৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে শ্রীলঙ্কা। তাদের পরে পাকিস্তান (পিসিটি ৭৫.০০) ও ভারত (৬৩.০৯) যথাক্রমে তিনে ও চার নম্বরে। টেস্ট চ্যাম্পিয়নশিপের চলতি আসরে জয়ের দেখা পেলেও আগের আসরে জয়হীন ছিল বাংলাদেশ। ৭ ম্যাচ খেলে তাদের সাফল্য ছিল একটি ড্র।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর