বুধবার, ১৯ জুন ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন

জনপ্রতিনিধিদের সঙ্গে সমন্বয় করে কাজ করতে ডিসিদের নির্দেশ পররাষ্ট্রমন্ত্রীর

ভয়েসবাংলা প্রতিবেদক / ২২৬ বার
আপডেট : বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২

পররাষ্ট্রমন্ত্রী এ কে এম আব্দুল মোমেন বলেছেন, স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে সমন্বয় করে কাজ করতে ডিসিদের নির্দেশনা দেয়া হয়েছে। বৃহস্পতিবার ডিসি সম্মেলনের শেষ দিনে পররাষ্ট্র ও স্বাস্থ্য মন্ত্রণালয় সংক্রান্ত কার্য অধিবেশন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন,  আমাদের সহকর্মীরা, নির্বাচিত জনপ্রতিনিধিরা এমনকি সংসদ সদস্যরা বলেছেন, স্থানীয় প্রশাসন থেকে কিংবা অন্য সরকারি অফিস থেকে ঠিকমতো সম্মান পান না। তারা যেহেতু নির্বাচিত হয়েছেন, তাদের কিছু কমিটমেন্ট আছে-এগুলো যেন অগ্রাধিকার ভিত্তিতে বিবেচনা করা হয়। এটা খুবই দুঃখজনক যে, এগুলোর ওপরে জনপ্রতিনিধিদের সঙ্গে সমন্বয় করে কাজ হয় না। এটা যেন হয় ডিসিদের সে কথা বলেছি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রবাসীরা দেশে এলে তারা নানাভাবে হয়রানির শিকার হয়। জমি বেদখল হয়ে যায়, ম্যারেজ সার্টিফিকেট পেতে হয়রানির শিকার হয়। পাসপোর্ট পায় না। এসব হয়রানি বন্ধ করতে হবে। ডিসিরা যাতে দ্রুত প্রবাসীদের সেবা দেন, তারা যাতে হয়রানির শিকার না হয়। নির্বাচিত জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে কাজ করতে হবে। তিনি বলেন, ডিসিদের বলেছি, এলাকায় যাতে কোনও অপ্রীতিকর ঘটনার জন্ম না হয়, সেদিকে খেয়াল রাখতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর