রবিবার, ২৩ জুন ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন

গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনই সংলাপের লক্ষ্য: রাষ্ট্রপতি

ভয়েসবাংলা প্রতিবেদক / ৮৯ বার
আপডেট : রবিবার, ২ জানুয়ারী, ২০২২

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, একটি গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর মতামত নেওয়াই এই আলোচনার লক্ষ্য।বঙ্গভবনে তাদের স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি বলেন, রাজনীতিবিদদের অনুকরণীয় এমন কিছু করা দরকার, যা থেকে নতুন প্রজন্ম শিক্ষা নিয়ে নিজেদের গড়ে তুলতে পারে।

রবিবার ইসি গঠনে বঙ্গভবনে বিকল্প ধারা বাংলাদেশ এবং গণফোরামের সঙ্গে আয়োজিত আলোচনায় রাষ্ট্রপতি এসব কথা বলেন। রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এসএম সালাহ উদ্দিন ইসলাম, রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।

এদিন বিকালে গণফোরামের নির্বাহী সভাপতি মোকাব্বির খানের  নেতৃত্বে ৮ সদস্যের একটি প্রতিনিধি দল  বঙ্গভবনের দরবার হলে অনুষ্ঠিত আলোচনায় অংশ নেয়। সন্ধ্যায় বিকল্প ধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানের নেতৃত্বে ৭ সদস্যের একটি প্রতিনিধি দল বঙ্গভবনের দরবার হলে অনুষ্ঠিত আলোচনায় অংশ নেয়।

আলোচনাকালে গণফোরামের প্রতিনিধি দল  নিরপেক্ষ ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়নসহ কয়েকটি প্রস্তাব দেয়। তারা আশা করেন, রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতির চলমান এই সংলাপ একটি গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনে ইতিবাচক ভূমিকা রাখবে।

রাষ্ট্রপতির সঙ্গে বিকল্প ধারার নেতারারাষ্ট্রপতির সঙ্গে বিকল্প ধারার নেতারা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর