রবিবার, ২৩ জুন ২০২৪, ০৪:১১ পূর্বাহ্ন

কাবুল বিমানবন্দরে জনসমুদ্র, মার্কিন সেনার গুলিতে নিহত ৫

রিপোর্টার / ১৫০ বার
আপডেট : সোমবার, ১৬ আগস্ট, ২০২১

তালেবান আফগানিস্তান নিয়ন্ত্রণের পর দেশত্যাগে কাবুল বিমানবন্দরে ছুটছেন হাজার হাজার মানুষ। বিমানবন্দর ইতোমধ্যে জনসমুদ্রে পরিণত হয়েছে। এখন পর্যন্ত পাঁচ জন নিহতের খবর দিয়েছে একাধিক সংবাদমাধ্যম। ওয়াল স্ট্রিট জার্নালের প্রতিবেদনে বলা হয়েছে, যাত্রী টার্মিনালের কাছে মার্কিন বাহিনীর গুলিতে তিন জন প্রাণ হারিয়েছেন।

রবিবার রাজধানী কাবুল দখলের পর থেকেই বিদেশি এবং আফগান নাগরিকরা সীমান্ত ক্রসিং এবং কাবুলের আন্তর্জাতিক বিমানবন্দরে জড়ো হতে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। যে যার মতো একটি বিমানে উঠতে দেখা গেছে। সোমবারের এমন দৃশ্য ছড়িয়ে পড়েছে সামাজিকসহ আন্তর্জাতিক সংবাদমাধ্যমেও।

মার্কিন প্রভাবশালী সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিটে জানিয়েছে, বিমানবন্দরের যাত্রীবাহী টার্মিনালে লোকে লোকারণ্য। এ সময় ফাঁকা গুলি চালায় সেখানে থাকা মার্কিন সেনারা। এতে তিন জন গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। তবে এক মার্কিন সেনা বলছেন, রানওয়ের দিকে ছুটতে থাকা মানুষকে সতর্ক করতেই ফাঁকা গুলি ছোড়া হয়েছে। হতাহতরা মার্কিন বাহিনীর গুলিতে নিহত হয়েছেন কিনা বিষয়টি তাদের পক্ষ থেকে নিশ্চিত করা হয়নি।

এই বিমানবন্দর দিয়ে মার্কিন কূটনীতিকসহ বিদেশিদের সরিয়ে নেওয়া হচ্ছে। সেখানে আফগানিস্তানের সাধারণ মানুষ বিমানে উঠতে যাওয়ায় বিশৃঙ্খলা দেখা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর