বুধবার, ১২ জুন ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন
শিরোনাম :
সৌদি আরবে পৌঁছেছেন ১৫ লাখের বেশি বিদেশি হজযাত্রী বৃষ্টিতে ভেসে গেলো নেপাল-শ্রীলঙ্কা ম্যাচ, সুপার এইটে দক্ষিণ আফ্রিকা বেনজীরের আরো সম্পত্তি ও টেলিভিশন ক্রোকের নির্দেশ বিদ্যুতের প্রিপেইড মিটারে গ্রাহকদের ভোগান্তি, তদন্তের নির্দেশ হাইকোর্টের দেশের কারাগারে ৩৬৩ বিদেশি, বেশি ভারতের ছয় অঞ্চলে তাপপ্রবাহ, অস্বস্তিকর গরম থাকতে পারে কয়েকদিন কুয়েতে শ্রমিকদের আবাসিক ভবনে আগুন, নিহত ৪১ ড. ইউনূসের যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে: দুদক পিপি ব্রিকসে বাংলাদেশ যুক্ত হলে সহযোগিতার নতুন দুয়ার খুলবে তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে: সংসদে প্রধানমন্ত্রী

করোনায় একদিনে আরও ১৭৪ মৃত্যু, শনাক্ত ৬৯৫৯

রিপোর্টার / ১১৩ বার
আপডেট : সোমবার, ১৬ আগস্ট, ২০২১

দেশে গত একদিনে করোনা আক্রান্ত হয়ে আরও ১৭৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ছয় হাজার ৯৫৯ জন।

এই ১৭৪ জনকে নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে মোট ২৪ হাজার ৩৪৯ জনের প্রাণহানি হয়েছে। এছাড়া নতুন শনাক্ত ছয় হাজার ৯৫৯ জনকে নিয়ে করোনায় সরকারি হিসাবে শনাক্ত হলেন ১৪ লাখ ২৫ হাজার ৮৬১ জন।

সোমবার (১৬ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এদিন করোনা আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন নয় হাজার ২৬৮ জন। তাদের নিয়ে দেশে করোনা আক্রান্ত হয়ে সরকারি হিসেবে সুস্থ হলেন ১৩ লাখ এক হাজার ৯৬৬ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৩১ হাজার ৮০৪টি আর পরীক্ষা হয়েছে ৩৩ হাজার ১৫টি। দেশে এখন পর্যন্ত মোট ৮৪ লাখ ৪১ হাজার ৫৩৬টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৬২ লাখ ৪৪ হাজার ৪২৮টি আর বেসরকারি ব্যবস্থাপনায় ২১ লাখ ৯৭ হাজার ১০৮টি।

গত একদিনে করোনা রোগী শনাক্তের হার ২১ দশমিক শূন্য আট শতাংশ আর এখন পর্যন্ত ১৬ দশমিক ৮৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৩১ শতাংশ আর মৃত্যুর হার এক দশমিক ৭১ শতাংশ।

মারা যাওয়া ১৭৪ জনের মধ্যে পুরুষ ৯০ জন আর নারী ৮৪ জন। দেশে করোনা আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৬ হাজার ৩৩ জন আর নারী আট হাজার ৩১৬ জন।

এদের মধ্যে বয়স বিবেচনায় ১০০ বছরের ঊর্ধ্বে রয়েছেন একজন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে  তিন জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে সাত জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৩৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১২ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিন জন আর ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছে একজন।

অধিদফতর জানায়, এদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৭০ জন, চট্টগ্রাম বিভাগের ৩৭ জন, রাজশাহী বিভাগের ১৭ জন, খুলনা বিভাগের ১৯ জন, বরিশাল ও রংপুর বিভাগের সাত জন করে, সিলেট বিভাগের ছয় জন আর ময়মনসিংহ বিভাগের ১১ জন।

১৭৪ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৩৪ জন, বেসরকারি হাসপাতালে ৩৬ জন আর বাড়িতে চার জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর