রবিবার, ২৩ জুন ২০২৪, ০৩:১৮ পূর্বাহ্ন

এইচএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিন অনুপস্থিত সাড়ে ১৫ হাজার

ভয়েসবাংলা প্রতিবেদক / ২৫৭ বার
আপডেট : বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১

এইচএসসি ও সমমান পরীক্ষার প্রথম দিন বৃহস্পতিবার ১৫ হাজার ৫২৯ জন পরীক্ষার্থী অনুস্থিত ছিল। আর বহিষ্কার হয়েছে ৪৫ জন পরীক্ষার্থী। শিক্ষা মন্ত্রণালয়ের কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়।

এইচএসসি ও সমমান পরীক্ষায় এবার ৯ হাজার ১৮৩টি প্রতিষ্ঠানের বিপরীতে মোট পরীক্ষার্থী ছিল ১৪ লাখ ২ হাজার ৫৭৮ জন। বৃহস্পতিবার সারাদেশে ২ হাজার ৬২১টি কেন্দ্রে স্বাস্থ্যবিধি মেনে এসএসসি ও সমমান প্রথম দিনের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

কন্ট্রোলরুম থেকে জানা গেছে, এইচএসস’র সকালে পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়) প্রথম পত্র পরীক্ষায় ৪ হাজার ৫৮৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। আর বিকালে সাধারণ বিজ্ঞান এবং খাদ্য ও পুষ্টি বিজ্ঞান (তত্ত্বীয়) প্রথম পত্র (রাসায়ন), সাধারণ বিজ্ঞান এবং খাদ্য ও পুষ্টি বিজ্ঞান (তত্ত্বীয়) প্রথম পত্র (জীব বিজ্ঞান), খাদ্য ও পুষ্টি-প্রথম পত্র (জীব বিজ্ঞান) এবং লঘু সংগীত (তত্ত্বীয়) প্রথম পত্রের পরীক্ষায় অনুপস্থিত ছিল ৮ জন।

মাদ্রাসা শিক্ষা বোর্ডের আলিম স্তরের কোরআন মাজিদ বিষয়ের পরীক্ষায় মোট অনুপস্থিত ছিল ৬ হাজার ৭৫২ জন। আর কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি (ব্যবসা ব্যবস্থাপনা), ডিপ্লোমা-ইন-কমার্স এবং এইচএসসি (ভোকেশনাল) –এর প্রথম দিনের হিসাব বিজ্ঞান নীতি ও প্রয়োগ-২, বিএম, পদার্থ বিজ্ঞান-২ (সৃজনশীল)  কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন-২, ডিপ্লোই-ইন-কমার্স (১৭২৩) পরীক্ষায় অনুপস্থিত ৪১৮৪ জন।

প্রথম দিন এসএসসির পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়) প্রথম পত্রের পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় তিন জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। এছাড়া কারিগরি বোর্ডের ২৪ জন এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের আলিম স্তরের প্রথম দিনের পরীক্ষায় ১৮ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর