রবিবার, ২৩ জুন ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন

ইউক্রেনে সর্বাত্মক যুদ্ধ, মার্কিন প্রস্তাবে কিয়েভ ছাড়তে রাজি নন জেলেনস্কি

ভয়েসবাংলা প্রতিবেদক / ২১১ বার
আপডেট : শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২

ইউক্রেনে এখন সর্বাত্মক যুদ্ধ। পরিস্থিতি নিয়ে নিয়মিত ব্রিফিং করছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। রুশ বাহিনী কিয়েভে দখলের আগেই জেলেনস্কিকে ইউক্রেন ছাড়তে সহায়তার একটি প্রস্তাব দিয়েছে ওয়াশিংটন। মার্কিন সংবাদমাধ্যমগুলো এমনটাই জানাচ্ছে।

প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, যুদ্ধ এখানে। আমার গোলাবারুদ দরকার, কোথাও চলে যাওয়া নয়। আলোচনা সম্পর্কে সরাসরি অবহিত এক ঊর্ধ্বতন গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে মার্কিন বার্তা সংস্থা এপি জানিয়েছে। ওয়াশিংটন পোস্ট ইউক্রেন ও মার্কিন কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে বলেছে, যুক্তরাষ্ট্রের সরকার প্রেসিডেন্ট জেলেনস্কিকে সাহায্য করতে প্রস্তুত।

রাশিয়ার বিরুদ্ধে একাই লড়ে যাচ্ছে জেলনস্কির দেশ ইউক্রেন। তার বাহিনী নিয়েই লড়ছেন তিনি। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসিত হচ্ছেন তিনি। রুশ বাহিনীর বিরুদ্ধে তিনি লড়াই অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন। এর আগে তিনি বলেন, আপনি (পুতিন) যখন আমাদের আক্রমণ করবেন তখন আমাদের মুখ দেখবেন। আমাদের পিঠ নয়।

রাতে এক ভিডিও বার্তায় জেলেনস্কি বলেন, কিয়েভের আশপাশে তুমুল লড়াই চলছে। বহু ইউক্রেনীয় যুদ্ধের প্রস্তুতি নিয়ে ফেলেছে। শহর কর্তৃপক্ষ বাসিন্দাদের বাড়িতে থেকে পেট্রোল বোমা বানানোর প্রস্তুতি নিতে বলেছে। একটি জেলায় যুদ্ধ করতে আগ্রহীদের অস্ত্র দেওয়া হয়েছে। আর প্রতিরক্ষা মন্ত্রণালয় ইউক্রেনের সব নাগরিককে সেনাবাহিনীতে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর