বুধবার, ১২ জুন ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন
শিরোনাম :
সৌদি আরবে পৌঁছেছেন ১৫ লাখের বেশি বিদেশি হজযাত্রী বৃষ্টিতে ভেসে গেলো নেপাল-শ্রীলঙ্কা ম্যাচ, সুপার এইটে দক্ষিণ আফ্রিকা বেনজীরের আরো সম্পত্তি ও টেলিভিশন ক্রোকের নির্দেশ বিদ্যুতের প্রিপেইড মিটারে গ্রাহকদের ভোগান্তি, তদন্তের নির্দেশ হাইকোর্টের দেশের কারাগারে ৩৬৩ বিদেশি, বেশি ভারতের ছয় অঞ্চলে তাপপ্রবাহ, অস্বস্তিকর গরম থাকতে পারে কয়েকদিন কুয়েতে শ্রমিকদের আবাসিক ভবনে আগুন, নিহত ৪১ ড. ইউনূসের যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে: দুদক পিপি ব্রিকসে বাংলাদেশ যুক্ত হলে সহযোগিতার নতুন দুয়ার খুলবে তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে: সংসদে প্রধানমন্ত্রী

আগামী নির্বাচনে জাতীয় পার্টি ৩০০ আসনে প্রার্থী দেবে: চুন্নু

ভয়েসবাংলা প্রতিবেদক / ১৬৬ বার
আপডেট : শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১

জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেছেন, ইউপি নির্বাচনে এখন যা অবস্থা হয়েছে, নৌকার প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করতে চান। ইউপি নির্বাচন নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা যা শুরু করেছেন, এটা বন্ধ না হলে বিএনপি যেমন নির্বাচন বর্জন করেছে জাতীয় পার্টিও এমন চিন্তাভাবনা করবে। আমি সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলেছি, আপনার দলের কর্মীদের নিয়ন্ত্রণ করেন, তাদের থামান। এভাবে যদি নির্বাচনের অবস্থা চলতে থাকলে তাহলে আমাদের নতুন করে ভাবতে হবে।

শুক্রবার বিকালে রংপুর নগরীর দর্শনা এলাকায় জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের কবরে পুষ্পস্তবক অর্পণ এবং জিয়ারত ও দোয়া মাহফিল শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে

জাপা মহাসচিব বলেন, ইউপি নির্বাচনে এখন যারা সরকারি দলের নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেন তারা জোর করে জয়ী হতে চান, ভোটে নয়। তারা চান, তাদের বিরুদ্ধে জাতীয় পার্টির প্রার্থীসহ অন্য যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন তাদের চাপ দেন। তারা এখন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচনে জয়লাভ করতে চান।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে জাপা মহাসচিব বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মানবিক কারণে চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর বিষয়টি প্রধানমন্ত্রী বিবেচনা করতে পারেন। এটা বিএনপি ও বর্তমান সরকারের বিষয়, এখানে আমাদের বলার বা করার কিছু নেই।

জাতীয় পার্টি কার্যত বিরোধী দলের ভূমিকা পালন করছে না- নেতাকর্মীদের এমন দাবির পরিপ্রেক্ষিতে মুজিবুল হক চুন্নু বলেন, এটা দলের নেতাকর্মীদের যথার্থ দাবি। মানুষের মাঝে পারসেপশন হলো আওয়ামী লীগের সঙ্গে ভালো সম্পর্ক জাতীয় পার্টির। এর আসল কারণ হলো জাতীয় পার্টি আওয়ামী লীগের সঙ্গে বেশ কয়েকটি নির্বাচনে ঐক্যবদ্ধভাবে অংশ নিয়েছে। সংসদীয় গণতন্ত্রে ঐক্যবদ্ধ নির্বাচন ভারত, পাকিস্তান এমনকি ইংল্যান্ডেও হচ্ছে। এতে দোষের কিছু নেই। সংসদে বিরোধী দলের মূল কাজ হলো জনগণের মনের ও সমস্যার কথা তুলে ধরা এবং সরকারের দৃষ্টি আকর্ষণ করা। আমরা তা করছি। আমরা সংসদ বর্জন, জ্বালাও-পোড়াও এর রাজনীতিতে বিশ্বাস করি না। আগামী নির্বাচনে জাতীয় পার্টি ৩০০ আসনেই প্রার্থী দেবে। কারণ আওয়ামী লীগ বিএনপি দুই দলই দেশে সুশাসন দিতে পারেনি। আমরা ক্ষমতায় গেলে দেশে সুশাসন প্রতিষ্ঠা করবো।’ এ জন্য দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

এর আগে জাপা মহাসচিব চুন্নু ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করলে দলের নেতাকর্মীরা তাকে স্বাগত জানান। এরপর সরাসরি মোটরসাইকেল শোভাযাত্রা সহকারে তিনি নগরীর দর্শনা এলাকায় এরশাদের বাসভবন পল্লী নিবাসে এসে পৌঁছালে জাপার সাবেক মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা, রংপুর মহানগর জাপা সভাপতি ও সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এস এম ইয়াসিরসহ নেতাকর্মীরা তাকে স্বাগত জানান। তিনি এরশাদের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন এবং দোয়া মাহফিলে শরিক হন। পরে তিনি রংপুর সার্কিট হাউসে যান, সেখান থেকে আবারও ঢাকার উদ্দেশে রওনা দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর