বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১০:২৯ অপরাহ্ন
শিরোনাম :
পরিবেশ ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাস হতে পারে রাষ্ট্রপতির পদত্যাগ প্রশ্নে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত: উপদেষ্টা পরিষদ বিসিএস পরীক্ষা সর্বোচ্চ তিন বার: উপদেষ্টা পরিষদের সিদ্ধান্ত সরকারি চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়সসীমা ৩২ মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন: ‘এক্স ফ্যাক্টর’ মুসলিম ও ইহুদি ভোট বাংলাসহ ১০ ভাষায় বেশি মানুষ কথা বলছেন ১৭০ কোটি বাজেটের ‘ভুল ভুলাইয়া ৩’ আসছে, ভারতে যাচ্ছে ৮০ লাখের সিনেমা ভালো মেয়ে হয়ে ওঠার চক্করে অনেক কিছু সহ্য করে যেতে হয় প্রধান উপদেষ্টার সঙ্গে যুক্তরাষ্ট্রের চার্জ দ্য অ্যাফেয়ার্সের সাক্ষাৎ ৩৫ বছর দলের জন্য চেয়েছি, প্রথমবার নিজের জন্য ভোট চাই: প্রিয়াঙ্কা

১৭০ কোটি বাজেটের ‘ভুল ভুলাইয়া ৩’ আসছে, ভারতে যাচ্ছে ৮০ লাখের সিনেমা

রিপোর্টার / ৩ বার
আপডেট : বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪

বিভিন্ন সূত্রে জানা গেছে, ‘ভুল ভুলাইয়া ৩’ নির্মাণ করতে নির্মাতাদের প্রায় ১৭০ কোটি টাকা খরচ হয়েছে। দিওয়ালি উপলক্ষে ‘ভুল ভুলাইয়া ৩’ ছবিটি আগামী ১ নভেম্বর ভারতের পাশাপাশি বাংলাদেশেও মুক্তি পাবে। কিছুদিন আগে ছবিটির টিজার মুক্তি পেয়েছে। টিজারেই বাজিমাত করেছে কার্তিক আরিয়ান ও তৃপ্তি দিমরি অভিনীত ছবিটি।
জানা গেছে, ‘ভুল ভুলাইয়া’ ছবির তৃতীয় মৌসুম মুক্তির আগেই নির্মাতারা এই ছবি থেকে মোটা অঙ্কের টাকা পকেটে ভরেছেন। এই ছবির ডিজিটাল, স্যাটেলাইট ও মিউজিক স্বত্ব বাংলাদেশি মুদ্রায় ১৫০ কোটি টাকার বিনিময়ে বিক্রি করা হয়েছে। এ ব্যবসা দেখে বুঝতে বাকি নেই ‘ভুল ভুলাইয়া’ ফ্র্যাঞ্চাইজি জনপ্রিয় হয়ে উঠছে। আমদানি-রপ্তানি নীতিমালায় একই দিনে বাংলাদেশেও মুক্তি পাচ্ছে ছবিটি। ‘ভুল ভুলাইয়া ৩’ ছবির বিপরীতে বাংলাদেশ থেকে ভারতে যাচ্ছে মীর সাব্বিরের ‘রাত জাগা ফুল’।
জানা গেছে, ‘রাত জাগা ফুল’ ছবিটি ২০১৮–১৯ অর্থবছরে সরকারি অনুদান পায়। ৬০ লাখ টাকা সরকারি অনুদানের সঙ্গে আরও লাখ বিশেক টাকা যোগ করে মোট ৮০ লাখ টাকায় সিনেমাটি বানান অভিনয়শিল্পী ও পরিচালক মীর সাব্বির। ২০২১ সালের ৩১ ডিসেম্বর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় ছবিটি। মুক্তির প্রায় তিন বছর হতে চলল, ছবিটি কত টাকা আয় করেছে, তা এখনো জানা যায়নি। তবে সিনেমাটির জন্য মীর সাব্বির সে বছরের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ অভিনয়শিল্পী নির্বাচিত হন। ৮০ লাখ টাকা বাজেটে তৈরি বাংলাদেশি এই ছবিটি এবার ভারতে রপ্তানি হচ্ছে, বিনিময়ে আমদানি করা হচ্ছে ১৭০ কোটির বাজেটে তৈরি ‘ভুল ভুলাইয়া ৩’।
আনিস বাজমি পরিচালিত ‘ভুল ভুলাইয়া ৩’ ছবির মুক্তির দিন যত এগিয়ে আসছে, ছবিটিকে ঘিরে দর্শকের আগ্রহ ততই বাড়ছে। এই ভৌতিক হাসির ছবির মাধ্যমে নির্মাতারা এক ঝুড়ি চমক দিতে চলেছেন। ‘ভুল ভুলাইয়া ৩’ ছবিতে জুটি বেঁধে আসছেন কার্তিক আরিয়ান ও তৃপ্তি দিমরি। নতুন এই জুটিকে বড় পর্দায় দেখার অপেক্ষায় আছেন দর্শক। ‘ভুল ভুলাইয়া’ ফ্র্যাঞ্চাইজির প্রথম ছবিতে ‘মঞ্জুলিকা’র বেশে বিদ্যা বালান বিনোদন দিয়েছেন দর্শকদের। এর দ্বিতীয় সিকুয়েলে ছিলেন না অভিনেত্রী। তবে ‘ভুল ভুলাইয়া ৩’-এ আবার ‘মঞ্জুলিকা’র বেশে সবাইকে ভয় দেখাতে আসছেন বিদ্যা। বড় চমক, ছবিতে বলিউড তারকা মাধুরী দীক্ষিতকে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে।
‘ভুল ভুলাইয়া ৩’–কে ঘিরে প্রায়ই নতুন নতুন খবর উঠে আসছে। সর্বশেষ খবর অনুযায়ী, ‘ভুল ভুলাইয়া ৩’-এর প্রযোজক ভূষণ কুমার এই ছবিকে ঘিরে এক বড়সড় চুক্তি করেছেন, আর যা ‘ভুল ভুলাইয়া’ ফ্র্যাঞ্চাইজি ও কার্তিক আরিয়ানের ক্যারিয়ারে এক নতুন রেকর্ড। এই ছবির ডিজিটাল, স্যাটেলাইট ও মিউজিক স্বত্ব বাংলাদেশি মুদ্রায় ১৫০ কোটি টাকার বিনিময়ে বিক্রি করা হয়েছে। এই ব্যবসা দেখে কারও বুঝতে বাকি নেই ‘ভুল ভুলাইয়া’ ফ্র্যাঞ্চাইজি ক্রমে জনপ্রিয় হয়ে উঠছে। বিশেষ করে ‘ভুল ভুলাইয়া ২’ ছবির সফলতার পর এই জনপ্রিয়তা আরও বেড়ে গেছে।
জানা গেছে, ‘ভুল ভুলাইয়া ৩’ ছবির ডিজিটাল স্বত্ব নেটফ্লিক্স আর স্যাটেলাইট স্বত্ব সনি নেটওয়ার্ক কিনেছে। আর এই ছবির মিউজিক্যাল স্বত্ব অবশ্যই টি-সিরিজের কাছে আছে। কার্তিক-তৃপ্তির এই ছবির গান থেকে মুনাফা হবে বলে আশা করছে টি-সিরিজ কর্তৃপক্ষ। ‘ভুল ভুলাইয়া ৩’-এর পাঁচটি হিট গান আছে। সব মিলিয়ে এই ছবি মুক্তির আগে প্রাথমিক স্বত্ব থেকে নির্মাতারা মোট বাজেটের অনেকটা অংশ নিজেদের ঝুলিতে পুরে ফেলেছেন বলে ধারণা করছেন চলচ্চিত্র বিশ্লেষকেরা। তাই ছবিটি মুক্তির আগেই কিছুটা স্বস্তির নিশ্বাস ফেলতে চলেছেন তাঁরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর