বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৪:৩৯ অপরাহ্ন

গ্রেপ্তারের ২ দিনেই মুক্তি পেলেন সাবের হোসেন

রিপোর্টার / ৪ বার
আপডেট : মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০২৪

কারামুক্ত হয়েছেন সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী। আজ মঙ্গলবার সন্ধ্যায় ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের গারদখানা থেকে তিনি কারামুক্ত হন। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের গারদখানার ইনচার্জ এসআই মুরাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।
এর আগে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জিয়াদুর রহমান আজ বিকেলে সাবের হোসেন চৌধুরীকে জামিন দেন।
সাবের হোসেন চৌধুরীর আইনজীবী মোরশেদ আলম শাহীন জানিয়েছেন, আর কোনো মামলায় সাবের হোসেন চৌধুরীকে গ্রেপ্তার দেখানো হয়নি। যে কোনো সময় তিনি মুক্তি পেতে পারেন।
রোববার (৬ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজধানীর গুলশান এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। পরদিন সোমবার রাজধানীর পল্টনে বিএনপিকর্মী মকবুল হত্যা মামলায় সাবের হোসেন চৌধুরীকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার উপ-পরিদর্শক নাজমুল হাসান তাকে ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। অন্যদিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন জানান। ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম মাহবুবুল হক শুনানি শেষে সাবের হোসেনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষ হওয়ার আগেই তিনি জামিনে মুক্তি পেয়ে কারামুক্ত হলেন।
এদিন আদালত থেকে হাজতখানায় নেওয়ার পথে সাবের হোসেনকে লক্ষ্য করে পচা ডিম নিক্ষেপ করেন বিএনপি নেতাকর্মী। সাবেরের আইনজীবী এহসানুল হক সমাজীকে নিয়ে টিপ্পনী কাটেন কেউ কেউ। এ ছাড়া আদালতে পুলিশের বেষ্টনি ভেঙে তার ওপর হামলার চেষ্টা করেন কয়েকজন। পুলিশ সদস্যরা ধাক্কা দিয়ে হামলাকারীদের সরিয়ে দেন এবং দৌঁড়ে সাবের চৌধুরীকে হাজতখানার ভেতর নিয়ে যান।
আইনজীবী মোরশেদ হোসেন জানিয়েছেন, খিলগাঁও থানার চার হত্যা এবং পল্টন থানার দুই হত্যা চেষ্টার মামলায় জামিন পেয়েছেন সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

এক ক্লিকে বিভাগের খবর